চট্টগ্রাম রবিবার, ০৪ ডিসেম্বর, ২০২২

সর্বশেষ:

৩ অক্টোবর, ২০২২ | ১১:২৪ পূর্বাহ্ণ

স্পোর্টস ডেস্ক

পাকিস্তানকে ৭১ রানের লক্ষ্য দিল বাংলাদেশ

পাকিস্তানের বিপক্ষে ব্যাট করতে নেমে শুরুতে ব্যাটিং বিপর্যয়ে পড়ে বাংলাদেশ। এরপর ঘুরে দাঁড়ানোর চেষ্টা করলেন নিগার সুলতানা জ্যোতি ও লতা মণ্ডল। শেষদিকে রান করলেন সালমা খাতুন। এতে পাকিস্তানের বিপক্ষে লড়াকু সংগ্রহ পেয়েছে বাংলাদেশ। ২০ ওভার ব্যাট করে ৮ উইকেট খুইয়ে মোটে ৭০ রান তুলতে পেরেছেন নিগার সুলতানারা।

 

আজ সোমবার (৩ অক্টোবর) সিলেটে নিজেদের দ্বিতীয় ম্যাচে মাঠে নামে বাংলাদেশ। টস ভাগ্যটা সঙ্গ দেয়নি অধিনায়ক নিগার সুলতানাকে। টসে হারে স্বাগতিকরা, পাকিস্তান অধিনায়ক বিসমাহ মারুফ টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন।

প্রথম ওভারেই ডায়ানা বেগের শিকার হয়ে ফেরেন আগের ম্যাচে ঝোড়ো ৪৯ করা শামিমা সুলতানা। এরপরের দুই ওভারে নেই আরও দুই উইকেট। ৩ রানে তিন উইকেট খুইয়ে বসে বাংলাদেশ।

 

এ অবস্থায় দলের হাল ধরেন নিগার আর লতা মণ্ডল। তবে ১২ রান করে লতাও ফেরেন দল দলীয় ২৭ রানে। এরপর সাবেক অধিনায়ক সালমা খাতুনের সঙ্গে জুটি গড়েন নিগার। তবে দলীয় ৪২ রানে তিনিও ফেরেন নিদা দারের শিকার হয়ে। এরপর বাংলাদেশের রানটা ৭০ পর্যন্ত গিয়েছে সালমার কল্যাণে। সঙ্গীদের আসা-যাওয়ার মিছিলেও তার ২৯ বলে অপরাজিত ২৪ রানের ইনিংসে ২০ ওভার শেষ করতে সক্ষম হয় বাংলাদেশ।

 

ডায়ানা বেগ ও নিদা দার পাকিস্তানের হয়ে ২টি করে উইকেট নেন। ১টি করে উইকেট নেন সাদিয়া ইকবাল ও ওমাইমা সোহেল।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট