চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

স্পিন জাদুতে ৮২ রানে অলআউট থাইল্যান্ড

স্পোর্টস ডেস্ক

১ অক্টোবর, ২০২২ | ১১:২৮ পূর্বাহ্ণ

সিলেটে সকালের রোদ্দুর গায়ে মেখে নারী এশিয়া কাপের শিরোপা ধরে রাখার লক্ষ্যে মাঠে নেমেছে নিগার সুলতানা জ্যোতির দল।

সেই মিশনের শুরুটা চ্যাম্পিয়নের মতোই করেছে বাংলাদেশ। টস হেরে ফিল্ডিংয়ে নেমে থাইল্যান্ডকে অলআউট করে দিয়েছে মাত্র ৮২ রানেই।

 

আজ শনিবার (১ অক্টোবর) সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের আউটার মাঠে টস জিতে থাইল্যান্ড ব্যাট করার সিদ্ধান্ত নেয়। তবে সে সিদ্ধান্তটাকে মোটেও ‘ভালো’ মনে হতে দেয়নি বাংলাদেশের বোলাররা। থাই মেয়েদের গুঁড়িয়ে দিয়েছে ৮২ রানেই।

 

স্পিনে শুরু করেছে বাংলাদেশ, এতেই খাবি খেলো থাইল্যান্ডের মেয়েরা। বাংলাদেশ কাজে লাগালো নিজেদের শক্তির জায়গা। স্পিনের কাছে হার মেনে অল্পতেই অলআউট হয়ে গেছে থাইল্যান্ড। প্রথম ইনিংস শেষেই জয়ের সুবাস পাচ্ছে নিগার সুলতানা জ্যোতির দল।

 

সালমা খাতুনকে দিয়ে বাংলাদেশের বোলিং শুরু করেন অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি। উইকেট না পেলেও প্রথম ওভারে তিনি দেন মাত্র ২ রান। এরপর দ্বিতীয় ওভারে আরেক স্পিনার নাহিদা আক্তার কোনো উইকেট নিতে না পারলেও মেডেন দেন।

 

এই চাপ কাজে লাগে খানিক বাদেই। পঞ্চম ওভারে এসে বাংলাদেশকে সাফল্য এনে দেন সানজিদা আক্তার মেঘলা। তার দুর্দান্ত ডেলেভারিতে নান্নাপাত কুনচারোনকি বোল্ড হন। এর আগে এই ব্যাটার ১২ বল খেলে করেন ৮ রান। পরের ওভারেই দ্বিতীয় সাফল্যও পায় বাংলাদেশ।

 

এরপর গড়ে উঠে ৩৮ রানের জুটি। পানিথা মায়াকে শামীমার ক্যাচ বানিয়ে এই জুটি ভাঙেন মেঘলা। এই ব্যাটার ২২ বল খেলে করেন ২৬ রান। এরপর অন্য প্রান্তে ঢাল হয়ে দাঁড়িয়ে থাকা নাথানকান চান্থামকে ফেরান সালমা খাতুন। কোনো বাউন্ডারি না হাঁকিয়ে ৩৮ বলে ২০ রান করেন চান্থাম।

 

তার বিদায়ের পর অলআউট হতেও বেশি সময় লাগেনি থাইল্যান্ডের। বাংলাদেশের পক্ষে দুই উইকেট করে নেন নাহিদা, সানজিদা ও সোহেলী। ৩ ওভারে ১ মেডেনসহ ৯ রান দিয়ে তিন উইকেট পান রুমানা আহমেদ।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট