চট্টগ্রাম শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

আর্জেন্টিনার বিশ্বকাপ দল প্রায় চূড়ান্ত!

২৬ সেপ্টেম্বর, ২০২২ | ২:৩৫ অপরাহ্ণ

কাতারে অনুষ্ঠিত হতে যাওয়া বিশ্বকাপের আর মাত্র ৫৫ দিন বাকি। তার আগে প্রায় সবদলই শেষবারের মতো যাচাই করে দেখছে উপযুক্ত খেলোয়াড়দের। আর্জেন্টিনাও প্রায় চূড়ান্ত করে ফেলেছে বিশ্বকাপ দল। এছাড়া আক্রমণভাগে কে হবেন মেসির সঙ্গী তার আনুমানিক হিসেব কষছেন দেশটির সাংবাদিকরা।

চলতি মাসে সবশেষ আন্তর্জাতিক ফুটবলের উইন্ডো চলছে। আর্জেন্টাইন সংবাদ মাধ্যমের খবর, দৈব দুর্বিপাক না ঘটলে বিশ্বকাপের আগে এই দলে আর তেমন কোনো পরিবর্তন আসবে না। আর্জেন্টিনা দলে লিওনেল মেসি ছাড়া আর কারো জায়গা পাকা নয় সে ইঙ্গিত আগেই দিয়েছিলেন কোচ লিওনেল স্ক্যালোনি। তবে এখন সম্ভবত তিনি পুরো দলই ঠিক করে ফেলেছেন।

 

আরও শোনা যাচ্ছে, এই মাসের আন্তর্জাতিক ফুটবলের উইন্ডোয় মূলত স্ক্যালোনি তার শুরুর একাদশ আর সম্ভাব্য বদলি খেলোয়াড়দেরই বাজিয়ে দেখছেন। চলতি উইন্ডোর প্রথম ম্যাচে হন্ডুরাসের বিপক্ষে গোলমুখে শুরু করেছেন জেরোনিমো রুলি। তাতেই পরিষ্কার হয়ে গেছে, ফ্রাঙ্কো আরমানি আর হুয়ান মুসোদের ছাপিয়ে তিনিই হচ্ছেন আর্জেন্টিনার দ্বিতীয় পছন্দের গোলরক্ষক, এমনটাই মনে করছেন আর্জেন্টাইন সাংবাদিক গাস্তন এদুল।

হন্ডুরাসের বিপক্ষে একাদশটাই মোটা দাগে আর্জেন্টিনার বিশ্বকাপের একাদশ হতে পারে। তবে রক্ষণে পরিবর্তন আসতে পারে। গনজালো মন্তিয়েল, ক্রিশ্চিয়ান রোমেরো, নিকলাস অটামেন্ডি আর মার্কোস আকুনইয়া হতে পারেন দলটির প্রথম পছন্দের ডিফেন্ডার।

 

মাঝমাঠে রদ্রিগো ডি পল, জিওভানি লো চেলসো, লিয়ান্দ্রো পারেদেসই আর্জেন্টিনা কোচের প্রথম পছন্দের মিডফিল্ডার হবেন, এটা একরকম নিশ্চিতই। ম্যাক অ্যালিস্টারের বিশ্বকাপও প্রায় নিশ্চিত। এনজো ফের্নান্দেস আর তিয়াগো আলমাদারা তরুণ হলেও যেমন পারফর্ম্যান্স উপহার দিয়েছেন সবশেষ ম্যাচে, সাম্প্রতিক ফর্মও যেভাবে কথা বলছে তাদের হয়ে, তাতে বিশ্বকাপে তাদের থাকার সম্ভাবনা বেড়ে গেছে বহুগুণে।

কোনো অঘটন না ঘটে গেলে আক্রমণে লিওনেল মেসি আর লাওতারো মার্টিনেজের থাকা একরকম নিশ্চিত। তবে আনহেল ডি মারিয়াকে পরিস্থিতি বুঝে বিশ্বকাপে শুরুর একাদশে অথবা বেঞ্চে রাখবেন স্ক্যালোনি। তিনি বেঞ্চে থাকলে একাদশে আসতে পারেন পাপু গোমেজ, যেমনটা কোপা আমেরিকায় দেখা গেছে, সবশেষ ম্যাচেও হয়েছে এমনই। আর একাদশে ডি মারিয়া থাকলে সেক্ষেত্রে পাপু থাকবেন বেঞ্চে।

 

মোটাদাগে এমনই থাকবে কোচ স্ক্যালোনির অধীনে আর্জেন্টিনার বিশ্বকাপ দল। এমনটাই খবর আসছে দেশটির স্থানীয় সংবাদ মাধ্যম থেকে।

আর্জেন্টিনার সম্ভাব্য বিশ্বকাপ একাদশ:
গোলরক্ষক- এমিলিয়ানো মার্টিনেজ, জেরোনিমো রুলি, ফ্রাঙ্কো আরমানি।
ডিফেন্ডার- গনজালো মন্তিয়েল, নাহুয়েল মলিনা, ক্রিশ্চিয়ান রোমেরো, নিকলাস অটামেন্ডি, হেরমান পেৎজেলা, লিসান্দ্রো মার্টিনেজ, ফাকুন্দো মেদিনা, নিকলাস টালিয়াফিকো, মার্কোস আকুনইয়া।
মিডফিল্ডার- রদ্রিগো ডি পল, জিওভানি লো চেলসো, লিয়ান্দ্রো পারেদেস, গিদো রদ্রিগেজ, অ্যালেক্সিস ম্যাক অ্যালিস্টার, এনজো ফের্নান্দেস, তিয়াগো আলমাদা।
ফরোয়ার্ড- লিওনেল মেসি, আনহেল ডি মারিয়া, লাওতারো মার্টিনেজ, পাওলো দিবালা, ইউলিয়ান আলভারেজ, আনহেল কোরেয়া, হোয়াকিন কোরেয়া।

 

পূর্বকোণ/এএস

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট