চট্টগ্রাম শুক্রবার, ০৯ ডিসেম্বর, ২০২২

সর্বশেষ:

২৬ সেপ্টেম্বর, ২০২২ | ২:১৫ অপরাহ্ণ

স্পোর্টস ডেস্ক

সিপিএলে অলরাউন্ড নৈপুণ্য ফিরিয়ে আনলেন সাকিব

এশিয়া কাপে কার্যকরী ভূমিকা রাখতে পারেননি বাংলাদেশ দলের অধিনায়ক ও বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। যা টি-টোয়েন্টি বিশ্বকাপের আগেই দলের জন্য বাড়তি চিন্তার কারণ। ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগেও (সিপিএল) সাকিবের শুরুটা ছিল নিষ্প্রভ। পরপর দু’ম্যাচেই গোল্ডেন ডাক নিয়ে ফিরেন তিনি। তৃতীয় ম্যাচে সেই খোলস পাল্টে অলরাউন্ড নৈপুণ্য ফিরিয়ে এনেছেন।

এ ম্যাচে হাফসেঞ্চুরি ও এক উইকেটের পাশাপাশি দলকে জিতিয়ে ম্যাচসেরা হয়েছেন সাকিব। টস জিতে শুরুতে ফিল্ডিং করেছে তার দল গায়ানা অ্যামাজন ওয়ারিয়র্স। বারবাডোজ রয়্যালসকে ১২৫ রানে অলআউট করে দিতে ২.৩ ওভারে ১২ রানে সাকিব নিয়েছেন একটি উইকেট। ১৪ রানে সর্বোচ্চ তিনটি উইকেট নেন রোমারিও শেফার্ড। দুটি করে শিকার করেছেন কিমো পল ও ওডিন স্মিথ।

 

জবাবে ১৮ রানে দুই উইকেট হারায় অ্যামাজন। তারপর জয়ের মঞ্চ গড়তে ৩০ বলে ৫৩ রানের অসাধারণ একটি ইনিংস উপহার দিয়েছেন সাকিব। তার ৫টি চার ও ৩ ছক্কায় সাজানো ইনিংসটি শেষ হয়েছে দলীয় ৯৭ রানে। এ সময় সাকিবকে যোগ্য সঙ্গ দেন গুরবাজ। আফগান ব্যাটার জয়ের কাছে পৌঁছে ২৫ বলে ২২ রানে ফিরলেও ১৪.৩ ওভারে কিমো পল ১২ রানে অপরাজিত থেকে নিশ্চিত করেন জয়।

এর আগে প্রথম দুই ম্যাচে রান না পেলেও বল হাতে ধারাবাহিক ছিলেন বিশ্বসেরা এই অলরাউন্ডার। পরবর্তীতে দুই ম্যাচে টানা অলরাউন্ড নৈপুণ্য দেখিয়েছেন। যা বাংলাদেশের জন্যও সুখবর বটে।

 

পূর্বকোণ/এএস

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট