চট্টগ্রাম রবিবার, ২৭ নভেম্বর, ২০২২

২৪ সেপ্টেম্বর, ২০২২ | ১১:২৭ পূর্বাহ্ণ

ক্রীড়া ডেস্ক

নেইমার-রিচার্লিসনে ব্রাজিলের দাপুটে জয়

বিশ্বকাপের আগেই পায়ের জাদু দেখিয়েছেন নেইমার-মার্কুইনোসরা। একের পর এক আক্রমণে ঘানার বিপক্ষে দাপুটে জয় পেল ব্রাজিল। শুক্রবার রাতে ফ্রান্সের স্তাদে ওসেয়ানে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে ঘানাকে ৩-০ গোলের ব্যবধানে হারিয়েছে ব্রাজিল। ম্যাচে জোড়া গোল পেয়েছেন রিচার্লিসন। অপর গোলটি করেছেন পিএসজি ডিফেন্ডার মার্কুইনোস। দুটি গোলের যোগানদাতা নেইমার।

ম্যাচের শুরু থেকেই ঘানাকে চেপে ধরে ব্রাজিল। একের পর এক আক্রমণে কোণঠাসা হয়ে যায় আফ্রিকান দেশটি। ম্যাচের ৯ মিনিটেই সেলেসাওদের এগিয়ে নেন মার্কুইনোস। রাফিনহার কর্নারে অনেকটা লাফিয়ে উঠে হেডে গোল করেন পিএসজির এই ডিফেন্ডার।

ম্যাচের ২৮ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন রিচার্লিসন। নেইমারের বাড়ানো ক্রসে দুর্দান্ত শটে ঘানার জাল লক্ষ্যভেদ করেন তিনি। ব্রাজিলের তিন নম্বর গোলটাও আসে নেইমার-রিচার্লিসন জুটিতে। এবার বাঁ পাশ থেকে নেইমারের ফ্রি-কিকে হেড রিচার্লিসনের। এই নিয়ে ব্রাজিলের সবশেষ পাঁচ ম্যাচে তার গোল হলো ৬টি। জাতীয় দলের জার্সিতে সব মিলিয়ে ১৬টি।

প্রথমার্ধে তিন গোল হজম করে বিরতির পর রক্ষণভাগে জোর দেয় ঘানা। ব্রাজিল বেশ কয়েকটি দারুণ আক্রমণ করলেও দেয়াল হয়ে দাঁড়িয়ে থাকে দেশটির ডিফেন্ডাররা। ফলে আর কোনো গোল না হলে জয় নিয়ে মাঠ ছাড়ে তিতের শিষ্যরা।

২০১১ সালের পর এই প্রথম ঘানার বিপক্ষে খেলেছে ব্রাজিল। সব মিলিয়ে আফ্রিকান দেশটির বিপক্ষে ৫ ম্যাচ খেলে সবগুলোতেই জয় ব্রাজিলের। কাতার বিশ্বকাপের আগে নিজেদের শেষ প্রীতি ম্যাচে আগামী মঙ্গলবার প্যারিসে আফ্রিকার আরেক দেশ তিউনিসিয়ার মুখোমুখি হবে ব্রাজিল।

পূর্বকোণ/এএইচ

শেয়ার করুন