চট্টগ্রাম রবিবার, ২৭ নভেম্বর, ২০২২

২৪ সেপ্টেম্বর, ২০২২ | ১১:২২ পূর্বাহ্ণ

নিজস্ব ক্রীড়া প্রতিবেদক

সেরা ফিটনেসে কাতার যেতে চান বেল

কাতার বিশ্বকাপ ঘিরে স্বপ্ন দেখছেন ওয়েলস তারকা গ্যারেথ বেল। রিয়াল মাদ্রিদের সাবেক এই তারকা এখন যুক্তরাষ্ট্রের ফুটবলে খেলছেন লস অ্যাঞ্জেলসের হয়ে। সম্ভাব্য সেরা ফিটনেস নিয়ে মরুর দেশে বিশ্বকাপে যেতে চান বেল, পুরো ৯০ মিনিট মাঠে থেকে দলের হয়ে অবদান রাখতে মুখিয়ে আছেন গ্যারেথ বেল। ক্লাব ফুটবলে বেলের ক্যারিয়ার ঝলমলে না হলেও ওয়েলস দলটি অনেকটাই তার উপর নির্ভরশীল।

তার নেতৃত্বেই এবারের বিশ্বকাপে জায়গা করে নিয়েছে ওয়েলস। ১৯৫৮ সালের পর প্রথমবার দেশকে ফুটবলের বিশ্বমঞ্চে তোলার পথে গুরুত্বপূর্ণ ভূমিকাও রাখেন আন্তর্জাতিক ফুটবলে ১০৬ ম্যাচে ৪০ গোল করা তারকা। বেল জানান বিশ্বকাপ নিয়ে পরিকল্পনার কথা।

তার বিশ্বাস, বিশ্বসেরার মঞ্চে শারীরিকভাবে আরও ভালো অবস্থায় থাকবেন তিনি। ‘আমরা কি করছি, তা নিয়ে আমাদের একটা পরিকল্পনা আছে। প্রত্যেক ফুটবলারই যতটা সম্ভব খেলতে চায়, কিন্তু আমরা ভেবেচিন্তে কাজ করছি। আমি মৌসুমের শেষের গুরুত্বপূর্ণ অংশের জন্য নিজেকে গড়ে তুলছি। আশা করি, এভাবে বিশ্বকাপের জন্য আমি সেরা অবস্থায় থাকতে পারব। আমি মনে করি, আমি অনেক ফিট থাকব। এখনও ৯০ মিনিট খেলিনি, যা নিয়ে আমি কাজ করছি।

নতুন ক্লাবের হয়ে এখনও কোনো ম্যাচে পুরো ৯০ মিনিট খেলতে পারেননি বেল। খেলেছেন মোট ১১ ম্যাচ, তবে অধিকাংশই বদলি হিসেবে। মাত্র দুই ম্যাচে ছিলেন শুরুর একাদশে। জানালেন, তার লক্ষ্য এখন নিজেকে পুরো ম্যাচ খেলার জন্য তৈরি করা। আগামী ২০ নভেম্বর শুরু হবে বিশ্বকাপ। ‘বি’ গ্রুপে ওয়েলসের তিন প্রতিপক্ষ ইরান, যুক্তরাষ্ট্র ও ইংল্যান্ড।

পূর্বকোণ/আর

শেয়ার করুন