চট্টগ্রাম শনিবার, ০৩ ডিসেম্বর, ২০২২

১৮ সেপ্টেম্বর, ২০২২ | ১:৪৮ অপরাহ্ণ

স্পোর্টস ডেস্ক

আয়ারল্যান্ডের সাথে রাতে মাঠে নামছে বাংলাদেশ

আইসিসি নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ বাছাইপর্বে বাংলাদেশের লড়াই শুরু হচ্ছে আজ। নিগার সুলতানা জ্যোতিদের প্রথম প্রতিপক্ষ আয়ারল্যান্ড নারী দল।

রবিবার (১৮ সেপ্টেম্বর) বাংলাদেশ সময় রাত ৯টায় দিনের তৃতীয় ম্যাচে আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে আইরিশদের মুখোমুখি হবে বাংলাদেশের মেয়েরা। আরব আমিরাত-থাইল্যান্ডের লড়াই দিয়ে শুরু হবে বাছাই। আর দ্বিতীয় ম্যাচে লড়বে জিম্বাবুয়ে-পাপুয়া নিউগিনি।

‘এ’ গ্রুপ থেকে বাংলাদেশের অন্য দুই প্রতিপক্ষ স্কটল্যান্ড ও যুক্তরাষ্ট্র। বিশ্বকাপ বাছাই উপলক্ষে বাংলাদেশের মেয়েরা প্রায় ১০ দিন আগে আরব আমিরাত পৌঁছায়। বাছাইয়ের ভেন্য আবুধাবিতে ক্যাম্প করে প্রস্তুতি সারে। একমাত্র প্রস্তুতি ম্যাচে আরব আমিরাতকে ৫৪ রানে হারিয়ে ফুরফুরে মেজাজে আছে বাংলাদেশ।

বাংলাদেশের প্রথম প্রতিপক্ষ আইরিশদের বিপক্ষে অতীত রেকর্ডও ভালো। সব শেষ ৫ টি-টোয়েন্টি ম্যাচের চারটিতেই জয় পেয়েছিল লাল সবুজের প্রতিনিধিরা। এ ছাড়া যে কোনও দলের বিপক্ষে খেলা সবশেষ ৫ ম্যাচের মধ্যে বাংলাদেশের জয় তিনটিতে।

বাংলাদেশ পাচ্ছে না অভিজ্ঞ দুই ক্রিকেটার জাহানারা আলম ও ফারজানা পিংকিকে। অনুশীলনে ইনজুরিতে পড়ে ছিটকে যান জাহানারা আর ফারজানা আক্রান্ত হন করোনায়। দুজন দেশে ফিরেছেন। তাদের পরিবর্তে আবুধাবি যাচ্ছেন ফারিহা ইসলাম ও সোহেলি আক্তার।

আটটি দল দুই গ্রুপে ভাগ হয়ে বাছাই পর্বে লড়বে। দুই গ্রুপের সেরা দুই দল সেমিফাইনালে খেলবে। আর সেমিফাইনালের বিজয়ী দুই দল ফাইনাল খেলবে। যেই দুই দল ফাইনালে উঠবে, তারাই পরের বিশ্বকাপের টিকিট পাবে।

আগামী বছরের ৯ ফেব্রুয়ারি থেকে দক্ষিণ আফ্রিকায় বসবে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের অষ্টম আসরটি। বাছাই থেকে যাওয়া দুই দলসহ মোট ১০ দল লড়বে বিশ্বকাপে।

বাংলাদেশ দল : নিগার সুলতানা জ্যোতি (অধিনায়ক), শারমীন আক্তার সুপ্তা, শামীমা সুলতানা, ফারিহা ইসলাম, রুমানা আহমেদ, রিতু মনি, লতা মন্ডল, সালমা খাতুন, সোবহানা মোস্তারি, নাহিদা আক্তার, মুর্শিদা খাতুন, সোহেলি আক্তার, ফাহিমা খাতুন, সানজিদা আক্তার মেঘলা ও মারুফা আক্তার।

 

 

পূর্বকোণ/এসি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট