চট্টগ্রাম শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

ব্যবহারের ‘অযোগ্য’ ফাইনালের স্টেডিয়াম !

নিজস্ব ক্রীড়া প্রতিবেদক

১৭ সেপ্টেম্বর, ২০২২ | ১০:২১ পূর্বাহ্ণ

কাতার বিশ্বকাপের ফাইনাল অনুষ্ঠিত হওয়ার কথা লুসাইল স্টেডিয়ামে। কিন্তু সর্বশেষ যে খবর তাতে বিশ্বকাপের ম্যাচই ভেন্যুটিতে অনুষ্ঠিত হওয়ার সম্ভাবনাই সংকটে পড়ে গেছে। লুসাইল স্টেডিয়ামে কিছুদিন আগে একটি ফুটবল ম্যাচ আয়োজন করা হয়েছিল। নতুন স্টেডিয়ামটি বিশ্বকাপের জন্য কতটা উপযুক্ত, মূলত তা দেখে নিতেই ম্যাচটির আয়োজন। সেই ম্যাচে উপস্থিত প্রায় ৭৮ হাজার দর্শক চরম সমস্যায় পড়েন। উপস্থিত দর্শকদের একাংশ ক্ষোভের সুরে বলেন, লুসাইল স্টেডিয়াম ব্যবহারের অযোগ্য।

আয়োজকরা এর আগে বলেছিলেন, বিশ্বকাপের ১০টি স্টেডিয়ামের অন্যতম এটি। দর্শকাসনের বিচারে বৃহত্তমও। মাঠ নিয়ে ফুটবলাররা কোনও অভিযোগ না করলেও দর্শকরা অসংখ্য অভিযোগ জানিয়েছেন স্টেডিয়াম কর্তৃপক্ষকে।

দর্শকদের অভিযোগ, আসন সংখ্যার অনুপাতে পর্যাপ্ত শৌচাগার নেই। পানির তীব্র অভাব রয়েছে। স্টেডিয়ামের গ্যালারির পরিবেশ গরম এবং দমবন্ধকর। প্রায় দু’ঘণ্টা বসে খেলা দেখা অত্যন্ত কষ্টকর। শুধু তাই নয়, স্টেডিয়াম থেকে বেরিয়ে বাস ধরার জন্য প্রায় ৪৫ মিনিট হাঁটতে হয়েছে ফুটবলপ্রেমীদের। সৌদি আরবের ক্লাব আল হিলাল এবং মিশরের ক্লাব জামালেকের ফুটবলাররাও সাজঘরের শৌচালয়ে পানি না পাওয়ার কথা জানিয়েছেন।

ফুটবলারদের অভিযোগ, হাফ টাইমের পর সাজঘরের শৌচালয়ে পানি ছিল না। কাতার বিশ্বকাপের আয়োজকরা অবশ্য আশ্বস্ত করেছেন ফুটবলপ্রেমীদের।

আয়োজক কমিটির পক্ষে বিবৃতি দিয়ে বলা হয়েছে, ‘পরীক্ষামূলক ভাবে দু’ক্লাবের ম্যাচ লুসাইল স্টেডিয়ামে আয়োজন করা হয়। কিছু সমস্যার কথা আমরা জানতে পেরেছি। বিশ্বকাপে সব কিছু যাতে সুষ্ঠু ভাবে হয় সেটাই আমরা নিশ্চিত করতে চেয়েছিলাম।’ নভেম্বরে বিশ্বকাপ শুরুর আগেই সমস্যাগুলি সমাধান করার আশ্বাস দেওয়া হয়েছে বিশ্বকাপ আয়োজকদের পক্ষে।

পূর্বকোণ/আর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট