চট্টগ্রাম সোমবার, ৩০ জানুয়ারি, ২০২৩

২৩ আগস্ট, ২০২২ | ১১:৩৯ পূর্বাহ্ণ

নিজস্ব ক্রীড়া প্রতিবেদক

মেসির জন্যই টিকিটের চাহিদার শীর্ষে আর্জেন্টিনা

লিওনেল মেসি, ফুটবলের এই বিস্ময় প্রতিভাবে তর্কাতীতভাবেই সময়ের সেরা ফুটবলার বলা হয়। আর্জেন্টাইন এই তারকা ২০২৬ বিশ্বকাপেও খেলবেন। কিন্তু বাস্তবতা বলছে ভিন্ন কিছু। হতে পারে আসন্ন কাতার বিশ্বকাপই তাঁর শেষ আসর। আর এ কারণেই বিশ্বকাপে আর্জেন্টিনার ম্যাচগুলো নিয়ে দলটির সমর্থকদের মাঝে আগ্রহ এবং উত্তেজনার পারদ তুঙ্গে। ক’দিন আগে বিশ্বকাপের টিকিটের জন্য সাধারণ সমর্থকদের আবেদনের একটি পরিসংখ্যান প্রকাশ করেছে বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা (ফিফা)। সেখানে দেখা গেছে, আর্জেন্টিনার ম্যাচগুলোর টিকিটের জন্যই সবচেয়ে বেশি সংখ্যক সমর্থকদের আবদার।

ফিফার তথ্য অনুযায়ী, এখন পর্যন্ত প্রায় ২ কোটি ৩৫ লাখ টিকিটের অনুরোধ পেয়েছে তারা। আর নির্দিষ্ট ম্যাচের হিসাবে যথারীতি বিশ্বকাপ ফাইনালের টিকিটের জন্য সমর্থকদের আগ্রহ সবচেয়ে বেশি। ফাইনালের টিকিটের পরই আর্জেন্টিনার গ্রুপ পর্বের ম্যাচগুলোর জন্য সমর্থকদের বেশি আগ্রহ। গ্রুপ পর্বে মেক্সিকো, সৌদি আরব ও পোল্যান্ডের বিপক্ষে আর্জেন্টিনার ম্যাচগুলো টিকিট আবেদনের দিক দিয়ে দর্শকদের আগ্রহ তালিকার শীর্ষে রয়েছে।

এছাড়া বিশ্বের শক্তিধর দুই দেশ ইংল্যান্ড এবং যুক্তরাষ্ট্রের ম্যাচটি নিয়েও দর্শকদের উন্মাদনার কথা জানিয়েছে ফিফা। কাতার বিশ্বকাপে গ্রুপ ‘সি’তে রয়েছে আর্জেন্টিনা। ২২ নভেম্বর সৌদি আরবের বিপক্ষে ম্যাচ দিয়ে নিজেদের বিশ্বকাপ মিশন শুরু করবে আলবিসেলেস্তেরা। এরপর ২৬ নভেম্বর মেক্সিকো এবং ৩০ নভেম্বর পোল্যান্ডের বিপক্ষে গ্রুপ পর্বের শেষ ম্যাচে মাঠে নামবেন মেসিরা। ফাইনালের সবচেয়ে দামি টিকিটের দাম ১ হাজার ৬০০ ডলার, রাশিয়া বিশ্বকাপের টিকিটের প্রায় ৪৫ শতাংশ বেশি! ভারতীয় মুদ্রায় খরচ পড়বে প্রায় ১ লাখ ১৫ হাজার টাকা। টিকিটের দামও এবার আগের চেয়ে বেশিই থাকছে।

সংবাদ সংস্থা এএফপি জানাচ্ছে, ২০১৮ রাশিয়া বিশ্বকাপের চেয়ে এবার টিকিটের দাম গড়ে ৩০ শতাংশ বেশি। সবচেয়ে কম দামি টিকিট থাকছে কাতারের মানুষ এবং সেখানে কাজ করতে যাওয়া অভিবাসী শ্রমিকদের জন্য, তাঁরা গ্রুপ পর্বের ম্যাচের টিকিট কিনতে পারবেন ১০ মার্কিন ডলারে। আর্জেন্টিনার টিকিটের চাহিদা এতটাই বেশি নতুন করে টিকিট ছাপানোর কথা ভাবা হচ্ছে।

 

পূর্বকোণ/আর

শেয়ার করুন