চট্টগ্রাম সোমবার, ৩০ জানুয়ারি, ২০২৩

১১ আগস্ট, ২০২২ | ৭:০৭ অপরাহ্ণ

স্পোর্টস ডেস্ক

বেটিং চুক্তি বাতিল, বিসিবিকে ফোনে জানালেন সাকিব

বেটউইনার নিউজের সঙ্গে চুক্তি বাতিল করেছে বলে বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে (বিসিবি) জানিয়েছেন সাকিব আল হাসান। বিসিবির এক শীর্ষ কর্মকর্তা বিষয়টি নিশ্চিত করেন। বৃহস্পতিবার (১১ আগস্ট) সন্ধ্যায় চুক্তি বাতিলের বিষয়টি নিশ্চিত করা হয়।

এর আগে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন সাকিবকে হুঁশিয়ারি দিয়ে বেটিং কোম্পানিটির সঙ্গে চুক্তি বাতিলের আহবান জানান। এ সময় ক্রিকেট কিংবা বেটিং, সাকিবকে যেকোন একটি বেছে নিতে বলা হয়।

 

বিসিবি কর্মকর্তা জানান, ‘সাকিব বলেছে সে চুক্তি বাতিল করবে। তবে এখনও চিঠি দেয়নি, আমরা তার চিঠির জন্য অপেক্ষা করছি। সাকিব চুক্তি বাতিল করলে একরকম সিদ্ধান্ত, আর বাতিল না করলে আরেকরকম। আমরা এখন চিঠির অপেক্ষায় আছি।’

এদিকে বৈঠক শেষে বিসিবি সভাপতিও জানিয়েছেন, ‘আমরা একটা চিঠি দিয়েছি। আজকের মধ্যে চিঠির উত্তর পাওয়ার কথা। গতকালকের মধ্যেই পাওয়ার কথা ছিল। ওইটা শুনেছি আজকের মধ্যে দিবে বলেছে। আমরা আজ পর্যন্ত অপেক্ষা করবো, এরপর সিদ্ধান্ত নেবো ও থাকবে কি থাকবে না।’

 

বেটিং সংস্থা বেটউইনারের অঙ্গপ্রতিষ্ঠান বেট উইনার নিউজ। বেটিং সংক্রান্ত যেকোন কিছুতেই বিসিবির কড়া নিষেধাজ্ঞা। এমনকি দেশের আইনেও তা নিষিদ্ধ। কিন্তু কোনো কিছুর তোয়াক্কা না করে সাকিব এই বেটিং কোম্পানির অঙ্গপ্রতিষ্ঠানের সঙ্গে চুক্তিবদ্ধ হন। চলতি সপ্তাহে বিসিবি চিঠি দিয়ে তাকে প্রতিষ্ঠানটির সঙ্গে চুক্তি বাতিল করার কথা বলেছিল। কিন্তু সাকিব নিজের সিদ্ধান্তে অটল ছিলেন। ফলে বোর্ডও হার্ডলাইনে চলে যায়। সাফ জানিয়ে দেওয়া হয়, বেট উইনার নিউজের সঙ্গে চুক্তি বাতিল না হলে দেশের ক্রিকেটে নিষিদ্ধ হয়ে যাবেন।

কোনো উপায় না দেখে বৃহস্পতিবার সাকিব চুক্তি থেকে সরে আসার কথা মৌখিকভাবে বোর্ডকে জানান। তবে বিসিবি তাকে লিখিতভাবে চুক্তি ভঙ্গের কথা জানাতে বলেছে। যা আজ রাতেই পাওয়ার সম্ভাবনা রয়েছে। লিখিত চিঠি এলেই ঘোষণা করা হবে এশিয়া কাপের দল।

বৃহস্পতিবার বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন নিজের ব্যবসায়িক প্রতিষ্ঠানে বোর্ড পরিচালকদের নিয়ে বৈঠকে বসেছিলেন। যেখানে বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস ছাড়াও বেশ কয়েকজন পরিচালক ও নির্বাচক কমিটির দুই সদস্য উপস্থিত ছিলেন।

 

পূর্বকোণ/এএস

শেয়ার করুন