চট্টগ্রাম রবিবার, ০৫ ফেব্রুয়ারী, ২০২৩

সর্বশেষ:

১০ আগস্ট, ২০২২ | ৩:২১ অপরাহ্ণ

ক্রীড়া ডেস্ক

এনামুলের হাফ সেঞ্চুরি, বাংলাদেশের ১০০

জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজে দ্বিতীয় হাফ সেঞ্চুরি করলেন এনামুল হক বিজয়। চারটি চার ও তিনটি ছয়ে অর্ধশতক ছুঁতে ৪৮ বলে খেলেছেন তিনি। ৮ রানে ৩ উইকেট হারানোর মাঝে তার এই ফিফটি বাংলাদেশকে আশা জাগাচ্ছে।

২১ ওভার শেষে ৩ উইকেট হারিয়ে ১০৯ রানে ব্যাট করছে বাংলাদেশ। ৭২ রানে বিজয় ও ১২ রানে ব্যাটিংয়ে মাহমুদউল্লাহ রিয়াদ।

টস হেরে ব্যাট করতে নেমে শুরু থেকেই ধীরগতিতে খেলেছে তামিম ও বিজয়। দলীয় ৪১ রানে ভুল বোঝাবুঝিতে রানআউটে কাঁটা পড়েন তামিম (১৯)। এরপর ক্রিজে এসেই শূন্য রানে ফিরলেন শান্ত। শান্তর পর মুশফিকও ফেরেন শূন্য রানে। হোয়াইটওয়াশ এড়ানোর ম্যাচে শুরু থেকেই চাপে বাংলাদেশ।

এই ম্যাচে বাংলাদেশ নিজেদের একাদশে দুটি পরিবর্তন এনেছে। প্রথমবারের মতো ওয়ানডেতে অভিষেক হচ্ছে পেসার এবাদত হোসেনের। এদিকে এক ম্যাচ পর দলে ফিরলেন মোস্তাফিজুর রহমান। আগের ম্যাচ থেকে ছিটকে গিয়েছেন দুই পেসার তাসকিন আহমেদ এবং শরীফুল ইসলাম।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল (অধিনায়ক), এনামুল হক, নাজমুল হোসেন, মুশফিকুর রহিম (উইকেটকিপার), মাহমুদউল্লাহ, আফিফ হোসেন, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, মুস্তাফিজুর রহমান, ইবাদত হোসেন, হাসান মাহমুদ।

জিম্বাবুয়ে একাদশ: সিকান্দার রাজা (অধিনায়ক), ব্র্যাডলি এভান্স, লুক জঙ্গুয়ে, ইনোসেন্ট কাইয়া, তাকুদজোয়ানাশে কাইতানো, ক্লাইভ মাদান্দে, ওয়েসলি মাধেভেরে, তাদিওয়ানাশে মারুমানি, টনি মুনিয়োঙ্গা, রিচার্ড এনগারাভা, ভিক্টর নিয়াউচি।

 

পূর্বকোণ/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট