চট্টগ্রাম বুধবার, ২৮ সেপ্টেম্বর, ২০২২

সর্বশেষ:

৯ আগস্ট, ২০২২ | ৬:১৬ অপরাহ্ণ

স্পোর্টস ডেস্ক

এক ঘণ্টায় শেষ ব্রাজিলের বিশ্বকাপ জার্সি

আসন্ন কাতার বিশ্বকাপ উপলক্ষে বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিলের জার্সি উন্মোচন করা হয়েছে একদিন আগে। উন্মোচনের পর থেকে নাইকির অনলাইন শপে অগ্রিম ক্রয়ের জন্য বুকিং দিয়ে রাখেন ভক্তরা। মঙ্গলবার (৯ আগস্ট) মাত্র এক ঘণ্টাতেই ফুরিয়ে গেছে সেলেসাওদের এই জার্সিটি।

যুক্তরাষ্ট্রভিত্তিক সংবাদমাধ্যম ইএসপিএনের খবরে এ তথ্য জানানো হয়।

জানা গেছে, ব্রাজিলের জার্সি তৈরিতে এবার ভিন্ন লুক নিয়ে এসেছে নির্মাতা প্রতিষ্ঠান নাইকি। বিশেষ করে তাদের অ্যাওয়ে জার্সিটি নজর কেড়েছে সমর্থকদের। আর হোম জার্সিতে অন্য যেকোন বারের তুলনায় এবার আনা হয়েছে বেশ বৈচিত্র্য। নতুন জার্সির রঙে আনা হয়েছে ত্রিমাত্রিক ছোয়া। হোম জার্সিতে রয়েছে সবুজ রঙের ছোট কলার এবং নীল স্ট্রাইপ।

নতুন এই জার্সিতে লুকিয়ে আছে একটি রহস্য, যা শুধু কাছ থেকে দেখলেই চোখে পড়বে। জার্সির নকশা করা হয়েছে আমাজনের বিখ্যাত প্রাণী জাগুয়ারের (আমেরিকান চিতাবাঘ) গায়ের পশমের প্যাটার্নে। বাঘ ও সিংহের পর দক্ষিণ আমেরিকার জাগুয়ারই বিশ্বের বৃহত্তম বিড়ালজাতীয় প্রাণী। কাতারে নিজে মহাদেশের এই গর্বকে সঙ্গী করেই মাঠে নামবে রেকর্ড পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা।

অ্যাওয়ে ম্যাচের নীল রঙের জার্সিতেও রয়েছে আধুনিকতার ছোয়া। ২০০২ সালের বিশ্বকাপ জয়ী জার্সির আদলে তৈরি করা হয়েছে সেলেসাওদের এবারের কাতার মিশনের জার্সিটি। জার্সির নির্মাতা প্রতিষ্ঠান নাইকি এই জার্সিকে অবহিত করছে প্রাণবন্ত ও প্রখরতর বলে, যা এই মহাদেশের ২০০ মিলিয়ন মানুষের অদম্য ভাবমূর্তির প্রতিচ্ছবি। প্যারামাউন্ট ব্লু, ডায়নামিক ইয়েলো ও গ্রিন স্পার্কের সমন্বয়ে তৈরি করা হয়েছে এবারের অ্যাওয়ে জার্সিটি।

কেবল ভক্তদের মাঝে নয়, নতুন এ জার্সি নিয়ে উচ্ছ্বাস দেখা গেছে ফুটবলারদের মাঝেও। জার্সি উম্মোচনে অংশ নেন ব্রাজিলের অ্যালিসন বেকার, রদ্রিগো, কৌতিনিও ও মারকুইনস। জার্সি দেখে মুগ্ধ সেলেসাওরাও নিজেদের উচ্ছ্বাস প্রকাশ করেছেন। টটেনহ্যামে যোগ দেয়া ব্রাজিল ফরোয়ার্ড রিচার্লিসন গ্লোবোকে বলেন, ‘সুন্দর, দুর্দান্ত, পৃথিবীর মধ্যে সবচেয়ে সুন্দর!’

 

পূর্বকোণ/এএস/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট