চট্টগ্রাম মঙ্গলবার, ০৯ আগস্ট, ২০২২

সর্বশেষ:

৫ আগস্ট, ২০২২ | ২:৫৭ অপরাহ্ণ

স্পোর্টস ডেস্ক

তামিম-লিটনের ব্যাটে টাইগারদের দারুণ শুরু

অধিনায়ক তামিম ইকবাল ও লিটন দাসের ব্যাটে শুরুটা ভালোই হয়েছে বাংলাদেশের। জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ হারের পর নতুন ফরম্যাটে জয়ের লক্ষ্যে মাঠে নামেন সফরকারীরা। শেষ খবর পাওয়া পর্যন্ত ২৩ ওভারে কোন উইকেট না হারিয়ে টাইগারদের সংগ্রহ ৯৯ রান।

ম্যাচের শুরু থেকে বোলারদের ওপর চড়াও হন তামিম। অন্যপ্রান্তে ধীরে-সুস্থে আগাচ্ছেন লিটন। তামিম ব্যক্তিগত ৫১ ও লিটন ৩৭ রানে অপরাজিত আছেন। ওয়ানডেতে দেশের হয়ে সর্বোচ্চ ৩৪তম অর্ধশতক পূরণ করেছেন তামিম।

 

এই ম্যাচ দিয়ে প্রায় তিন বছর পর একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে মাঠে নামছেন ডানহাতি টপঅর্ডার ব্যাটার এনামুল হক বিজয়। সবশেষ ২০১৯ সালের জুলাইয়ে শ্রীলঙ্কা সফরে ওয়ানডে খেলেছিলেন বিজয়। সেবার অফফর্মের কারণে বাদ পড়ে যান দল থেকে। এদিকে এই ম্যাচে বাদ পড়েছেন নাজমুল হোসেন শান্ত, বাঁহাতি স্পিনার তাইজুল ইসলাম ও নাসুম আহমেদ।

পেস ডিপার্টমেন্টে শক্তি বাড়িয়েছে বাংলাদেশ। একাদশে ফেরানো হয়েছে শরিফুল ইসলাম ও তাসকিন আহমেদকে। এছাড়া নুরুল হাসান সোহানের জায়গায় উইকেটরক্ষক হিসেবে দলে ফিরেছেন মুশফিকুর রহিমও।

 

টসের সময় জিম্বাবুয়ে অধিনায়ক রেগিস চাকাভা জানিয়েছেন, শুরুর দিকে উইকেটের সাহায্য পেতে পারেন বোলাররা। যে কারণে টস জিতে আগে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছে জিম্বাবুয়ে। তবে শুরুতে বোলারদের সেই সুবিধাটা নিতে দিচ্ছেন না বাংলাদেশের দুই ওপেনার তামিম ইকবাল ও লিটন দাস।

হারারে স্পোর্টস ক্লাব মাঠে মাঠে টি-টোয়েন্টি সিরিজের তিন ম্যাচের মতো প্রথম ওয়ানডেতেও টস হেরেছে বাংলাদেশ। স্বাগতিক জিম্বাবুয়ের আমন্ত্রণে আগে ব্যাট করতে নেমেছে তামিমের দল।

 

বাংলাদেশ দলের একাদশ
তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, এনামুল হক, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, আফিফ হোসেন, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, শরীফুল ইসলাম , মোস্তাফিজুর রহমান ও মোসাদ্দেক হোসেন।

জিম্বাবুয়ে দলের একাদশ
রায়ান বার্ল, রেজিস চাকাভা (অধিনায়ক, উইকেটকিপার), লুক জঙ্গুয়ে, তাকুদজোয়ানাশে কাইতানো, ওয়েসলি মাধেভেরে, তাদিওয়ানাশে মারুমানি, টারিসাই মুসাকান্দা, টনি মুনিয়োঙ্গা, রিচার্ড এনগাভারা, ভিক্টর নিয়াউচি, সিকান্দার রাজা, মিল্টন শুম্বা।

 

পূর্বকোণ/এএস

শেয়ার করুন