চট্টগ্রাম শুক্রবার, ০৭ অক্টোবর, ২০২২

সর্বশেষ:

৩ আগস্ট, ২০২২ | ১:৪৪ অপরাহ্ণ

ক্রীড়া ডেস্ক

এশিয়া কাপের দল ঘোষণা করলো পাকিস্তান

সংযুক্ত আরব আমিরাতে টি-২০ ফরম্যাটে অনুষ্ঠিত এশিয়া কাপের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) নির্বাচকরা। আগামী ২৭ সেপ্টেম্বর শুরু হবে আসর।

মঙ্গলবার এশিয়া কাপের সূচি ঘোষণা করা হয়েছে। ভারত ও পাকিস্তান একই গ্রুপে পড়েছে। সূচি ঘোষণার একদিন পরেই দল দিল পিসিবি। ওই দলে চমক কেবল ১৯ বছর বয়সী পেসার নাসিম শাহ। পেসার হাসান আলীকে বাদ দিয়ে তাকে নেওয়া হয়েছে।

এশিয়া কাপের দলে রাখা হয়েছে ইনজুরি আক্রান্ত বাঁ-হাতি পেসার শাহিন শাহ আফ্রিদিকে। শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজে ইনজুরিতে পড়েন তিনি। এশিয়া কাপের আগে পুরোপুরি ফিট হলেই তাকে খেলানো হবে বলেও উল্লেখ করা হয়েছে।

পিসিবির প্রধান নির্বাচক মোহাম্মদ ওয়াসিম বলেছেন, ‘যেখানে দরকার সেখানেই কেবল আমরা পরিবর্তন এনেছি। এর বাইরে কোচ এবং অধিনায়কের সঙ্গে কথা বলে সম্ভাব্য সেরা দলটাই বেছে নেওয়া হয়েছে।’

নাসিম শাহকে দলে নেওয়ার প্রসঙ্গে পিসিবি নির্বাচক বলেছেন, ‘আন্তর্জাতিক ক্রিকেট থেকে হাসানকে সাময়িক বিশ্রাম দেওয়া হয়েছে। তার জায়গায় নাসিম ভালো করবে বলে আশা করছি। নাসিমের সাদা বলের ক্রিকেট খেলার অভিজ্ঞতা নেই। তবে টেস্টে নিয়ন্ত্রিত পেস এবং সুইং দিয়ে আগ্রাসী বোলিং করতে পারে সে। যেটা দলের কাজে দেবে।’

পাকিস্তানের এশিয়া কাপের দল: বাবর আজম (অধিনায়ক), শাদাব খান (সহ-অধিনায়ক), ফখর জামান, হায়দার আলী, হ্যারিস রউফ, ইফতেখার আহমেদ, খুলদিল শাহ, মোহাম্মদ নওয়াজ, মোহাম্মদ রিজওযান, মোহাম্মদ ওয়াসিম জুনিয়র, নাসিম শাহ, শাহিন আফ্রিদি, শাহনেওয়াজ দাহানি, উসমান কাদির।

পূর্বকোণ/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট