চট্টগ্রাম বৃহষ্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

দ্বিতীয় টি-টোয়েন্টিতে হার, ১০-১৫ রানের আক্ষেপ মাহমুদুল্লাহর

স্পোর্টস ডেস্ক

৪ জুলাই, ২০২২ | ৫:১১ অপরাহ্ণ

বৃষ্টি বাঁধায় প্রথম টি-টোয়োন্টি পরিত্যক্ত হওয়ার পর নতুন আশা নিয়ে রবিবার দ্বিতীয় ম্যাচে মাঠে নামে বাংলাদেশ। ম্যাচের ফলাফল ইতোমধ্যেই সবার জানা। ডোমিনিকায় ৩৫ রানে পরাজিত হওয়ার ম্যাচে ১০-১৫ রান বেশি হওয়ায় আক্ষেপে পুড়ছেন অধিনায়ক মাহমুদুল্লাহ।

আগে ব্যাট করতে নেমে রোভম্যান পাওয়েলের ২৮ বলে ৬১ রানের বিধ্বংসী ইনিংসের ওপর ভর করে স্কোর বোর্ডে ১৯৩ রান জমা করে উইন্ডিজ। জবাবে ব্যাট করতে নেমে বাংলাদেশ থামে ১৫৮ রানে। পরাজিত ম্যাচ থেকে প্রাপ্তি বলতে একমাত্র সাকিব আল হাসানের ব্যাটিং। পাওয়েলের মতো ঝড়ো ইনিংস না খেললেও দায়িত্ব নিয়ে ব্যাটিং করেছেন এ বাঁহাতি। ৫২ বলে ৬৮ রানে অপরাজিত থাকেন সাকিব। মূলত তার ব্যাটিং দেখেই ১০-১৫ রান কম টার্গেট পাওয়া গেলে ম্যাচের ফল ভিন্ন হতে পারতো বলে মনে করছেন মাহমুদুল্লাহ রিয়াদ।

 

মাহমুদউল্লাহ বলেন, ‘সাকিব মাশাআল্লাহ খুবই ভালো ব্যাটিং করেছে। বোলিংয়ে কয়েকটা ওভারে আমরা বেশি রান দিয়ে দিয়েছি। এটা নিয়ে অবশ্য সমস্যা নেই, কয়েকটা ওভারে রান বের হয়ে যেতেই পারে। কিন্তু যেভাবে আমরা পরিকল্পনা বাস্তবায়ন করতে চেয়েছি, যে এরিয়াতে বল করতে চেয়েছি ওখানে বল করিনি। আফিফ আর সাকিবের পার্টনারশিপ গুরুত্বপূর্ণ ছিল, যেটা আমাদের একটু মোমেন্টাম দিয়েছিল।’

তিনি আরও বলেন, ‘শেষদিকে সাকিব কয়েকটা ওভার বাউন্ডারি মারল, মোসাদ্দেক ১৫ রানের ছোট্ট ক্যামিও খেলল। কিছুটা তো উইকেট খুব ভালো ছিল। আমি যে কয়টা বল ব্যাটিং করেছি, উইকেটকে খুব ভালো মনে হয়েছে। বল সুন্দর ব্যাটে আসছিল। বোলিংয়ে আরও কিছু রান যদি কম রাখতে পারতাম। ১৫৮ রান করেছি, আরও ১০-১৫ রান করতে পারতাম যদি টার্গেট ছোট হত আরও।’

 

সিরিজ বাঁচাতে ৭ জুলাই তৃতীয় ও শেষ ম্যাচে জয়ের বিকল্প নেই সফরকারীদের সামনে। কিন্তু তার আগে ভাবনায় দলের ব্যাটিং-বোলিং দুই বিভাগই। তবু আশা দেখছেন অধিনায়ক। ম্যাচ জয়ের জন্য প্রত্যেককে নিজ নিজ জায়গা থেকেই জয়ের প্রতি ফোকাস রেখে খেলার কথা জানান তিনি।

 

পূর্বকোণ/এএস

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট