চট্টগ্রাম বুধবার, ০৬ জুলাই, ২০২২

সর্বশেষ:

২২ মে, ২০২২ | ৫:৩১ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

এমবাপ্পের খুশির রাতে চোখের জলে ভাসলেন দি মারিয়া

সব নাটকীয়তার অবসান ঘটিয়ে আরও তিন বছরের জন্য পিএসজির সঙ্গে চুক্তি করেছেন কিলিয়ান এমবাপ্পে। এমবাপ্পের এমন খুশির রাতে কান্নাভেজা চোখে পার্ক দি প্রিন্সে পিএসজি সমর্থকদের বিদায় জানালেন আর্জেন্টাইন ফরোয়ার্ড আনহেল দি মারিয়া।

দীর্ঘ সাত মৌসুম ধরে পিএসজির সমর্থকদের সঙ্গেই কত হাসি-কান্না ভাগাভাগি করে করেছিলেন তিনি। বিদায় বেলায় তাই আবেগে বাঁধ দিতে পারেননি এই আর্জেন্টাইন তারকা। ছলছল করে উঠেছে দি মারিয়ার চোখ, আবেগের বিচ্ছুরণ ঘটেছে।

লিগ ওয়ানে চলতি মৌসুমে নিজেদের শেষ ম্যাচে মেৎসের মুখোমুখি হয় পিএসজি। যা ছিল পিএসজির জার্সিতে দি মারিয়ার শেষ ম্যাচ। অবশ্য নিজের শেষ ম্যাচটিতে দারুণ উপহার পেয়েছেন সতীর্থদের থেকে। খালি হাতে ফেরাননি দি মারিয়াও। ৫-০ গোলের ম্যাচে পঞ্চম ও শেষ গোলটি এসেছে তার পা থেকে। আর ম্যাচ শেষে পিএসজির হয়ে সাত মৌসুমে নিজের পঞ্চম লিগ শিরোপা জয়ের আনন্দে ভেসেছেন তিনি।

অবশ্য পিএসজি চাইলে আরও এক বছর রেখে দিতে পারতেন দি মারিয়াকে। কিন্তু সে পথে হাঁটবে না চ্যাম্পিয়নরা। ৩৪ বছর বয়সী এই আর্জেন্টাইন তারকা বিদায় বলে দিল ফরাসি লিগ ওয়ানের শিরোপাধারীরা। লিওনেল মেসির এই দেশি সতীর্থের পরবর্তী ঠিকানা হতে পারে ইতালিয়ান ক্লাব জুভেন্টাসে।

২০১৫ সালে পিএসজিতে যোগ দেন দি মারিয়া। সাত বছরের দীর্ঘ ক্যারিয়ারে লিগ ওয়ানে ক্লাবটির একক আধিপত্যের অন্যতম কারিগর তিনি। পার্ক দে প্রিন্সেসের দলটিতে এখন পর্যন্ত ২৯৫ ম্যাচ খেলে ৯৩ গোল করেছেন এবং ক্লাব রেকর্ড ১১৮টি অ্যাসিস্ট রয়েছে তার।

এই আর্জেন্টাইন তারকাকে বিদায় জানাতে গিয়ে নিজেদের অফিসিয়াল ওয়েবসাইটে আবেগঘন এক বিবৃতিই দিয়েছে পিএসজি। সেখানে বলা হয়েছে, ‘লাল-নীল জার্সিটাতে যে সাত মৌসুম কাটিয়েছেন, সে জন্য আনহেল দি মারিয়াকে যথাযথ সম্মান জানাতে চায় পিএসজি। তিনি এই ক্লাবের হয়ে ১৮টি শিরোপা জিতেছেন, ক্লাবের ইতিহাসে সবচেয়ে বেশি অ্যাসিস্ট করানোর রেকর্ডও এই আর্জেন্টাইনের।’

পিএসজির আচরণে কষ্ট পেয়েছেন দি মারিয়া, এমন গুঞ্জনই শোনা যায়। এছাড়াও মেসি আসার পর নেইমার-এমবাপ্পেদের সঙ্গে পাল্লা দিতে না পারায় মূল একাদশে জায়গা হারিয়েছেন তিনি। তবে আর্জেন্টাইন প্লে-মেকার আশা করেছিলেন, চুক্তির মেয়াদ অন্তত এক বছর বাড়ানো হবে। কিন্তু পিএসজি সেদিকে পা বাড়ায়নি। এখন তার নতুন ঠিকানা হিসেবে জুভেন্টাসের নাম উচ্চারিত হচ্ছে।

পূর্বকোণ/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট