চট্টগ্রাম বুধবার, ০৬ জুলাই, ২০২২

সর্বশেষ:

২২ মে, ২০২২ | ১০:২৬ পূর্বাহ্ণ

স্পোর্টস ডেস্ক

ডি মারিয়াকে বিদায় জানাল পিএসজি

আর্জেন্টাইন ফরোয়ার্ড আনহেল ডি মারিয়া। কান্নাভেজা চোখে পার্ক দি প্রিন্সে পিএসজি সমর্থকদের বিদায় জানালেন তিনি। দীর্ঘ সাত মৌসুম যে এই মাঠে, এই সমর্থকদের সঙ্গেই কত হাসি-কান্না ভাগাভাগি করে নিয়েছেন, বিদায় বেলায় তাই আবেগে ধরে রাখতে পারেননি তিনি।

ছলছল করে উঠেছে ডি মারিয়ার চোখ, আবেগের বিচ্ছুরণ ঘটেছে। পিএসজির হয়ে বিদায়ী ম্যাচে অবশ্য ডি মারিয়ার জন্য আনন্দের উপলক্ষও কম ছিল না। মেসের বিপক্ষে পিএসজির ৫-০ গোলের জয়ে দলের পঞ্চম ও শেষ গোলটি এসেছে তার পা থেকে। আর ম্যাচ শেষে পিএসজির হয়ে সাত মৌসুমে নিজের পঞ্চম লিগ শিরোপা জয়ের আনন্দে ভেসেছেন তিনি।

কয়েক সপ্তাহ ধরেই পিএসজি ছাড়ার গুঞ্জন শোনা যাচ্ছিল ডি মারিয়ার। শনিবার মেসের বিপক্ষে ম্যাচের আগে পিএসজি আনুষ্ঠানিকভাবে তার বিদায়ের কথা নিশ্চিত করে। ক্লাব সভাপতি নাসের আল খেলাইফি বিদায় বেলায় প্রশংসায় ভাসিয়েছেন ডি মারিয়াকে, ‘আমাদের ক্লাবকে সব অবস্থায় প্রতিনিধিত্ব করা নিখুঁত একজন ফুটবলার হিসেবে ডি মারিয়াকে মনে রাখবে সমর্থকরা।’

ডি মারিয়া অবশ্য বিদায়ী বার্তায় খুব বেশি কিছু বলেননি, সামাজিক যোগাযোগ মাধ্যম ইনস্টাগ্রামে সতীর্থদের সঙ্গে তোলা একটি ছবি পোস্ট করে শুধু ধন্যবাদ জ্ঞাপন করেছেন। নতুন চুক্তি প্রসঙ্গে ক্লাবের সঙ্গে বনিবনা না হওয়ায় কিছুটা বিষাদ নিয়েই ডি মারিয়া পিএসজিকে বিদায় বলছেন, এমনটা জানিয়েছিল বেশ কিছু ইউরোপীয় সংবাদমাধ্যম।

ম্যানচেস্টার ইউনাইটেডে ভুলে যাওয়ার মতো এক মৌসুম কাটিয়ে ২০১৫ সালে পিএসজিতে যোগ দিয়েছিলেন ডি মারিয়া। সাত মৌসুমে ক্লাবটির হয়ে ২৯৫ ম্যাচ খেলেছেন তিনি, গোল করেছেন ৯২ টি। প্যারিসিয়ান ক্লাবটির হয়ে সাত মৌসুমে পাঁচটি লিগ শিরোপার সঙ্গে পাঁচটি কুপ দে ফ্রান্স, চারটি কুপ দে লা লিগ এবং সমান সংখ্যক ট্রফি দেস চ্যাম্পিয়ন্সও জিতেছেন ডি মারিয়া। ৩৪ বছর বয়সী এই আর্জেন্টাইন মিডফিল্ডারের পরবর্তী গন্তব্য হতে যাচ্ছে ইতালিয়ান ক্লাব জুভেন্টাস।

 

পূর্বকোণ/এসি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট