চট্টগ্রাম মঙ্গলবার, ০২ মার্চ, ২০২১

২৯ জুলাই, ২০১৯ | ২:২১ পূর্বাহ্ণ

নিজস্ব ক্রীড়া প্রতিবেদক

কাল সংবর্ধনা সাকিবকে নগরের চাবি উপহার দেবেন মেয়র

এবারের বিশ^কাপে অসাধারণ পারফরমেন্স দেখিয়ে বিশ^বাসীকে রীতিমতো তাক লাগিয়ে দেন বাংলাদেশের বিশ^সেরা ক্রিকেটার সাকিব আল হাসান। তার ব্যাটিং বোলিং এবং ফিল্ডিং পারফরমেন্স এতোটাই ঈর্ষণীয় ছিল যে, অনেকেই তাকে বিশ^কাপে ম্যান অব টুর্নামেন্ট হিসেবে মনে মনে ভেবেও নিয়েছিলেন। কিন্তু সেমিফাইনাল/ ফাইনাল না খেললে টুর্নামেন্ট সেরার পুরস্কার দেয়া হয় না এমনই গ্যাড়াকলে ফেলে সাকিব আল হাসানকে হয়তো সে পুরস্কার দেয়া হয়নি। কিন্তু

তার এই অসামান্য দৃঢ়তায় তাকে আগামীকাল ৩০ জুলাই এম এ আজিজ স্টেডিয়ামে বিকেল ৪টায় চট্টগ্রামে বিশেষভাবে সম্মানিত করা হবে। চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার ক্রিকেট কমিটি আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে এক আড়ম্বর আনুষ্ঠানিকতায় তাকে চট্টগ্রামের ক্রীড়াবান্ধব মেয়র আ জ ম নাছির উদ্দিন সিটি কর্পোরেশনের পক্ষ থেকে নগর চাবি উপহার দেবেন। একজন খেলোয়াড়ের জন্য এর চেয়ে গৌরবের বিষয় আর কি হতে পারে। দেশের প্রথম কোন খেলোয়াড়ের এই ‘চাবি’ পাওয়াটা ইতিহাসে মাইলফলক হয়ে থাকবে।
এ উপলক্ষে গতকাল বিকেলে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) সম্মেলন কক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সংবর্ধনা কমিটির আহ্বায়ক ও চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার ক্রিকেট কমিটির ভাইস চেয়ারম্যান আলী আব্বাস। এতে সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন বলেন, এবারের বিশ^কাপে সারা বিশ^কে তাক লাগিয়ে দিয়ে দেশের সুনাম বৃদ্ধি করেছেন সাকিব আল হাসান। ক্ষণজন্মা এই ক্রিকেটারকে মূল্যায়ন করা দরকার। তার মতো ক্রিকেটারকে সংবর্ধনা দিতে পারাটা গৌরবের বিষয়। এতে উনি যতবেশি সম্মানিত হবেন, তার চেয়ে বেশি সম্মানিত হবে চট্টগ্রামবাসী। তিনি আরো বলেন, নগরবাসীর ভোটে আমি মেয়র নির্বাচিত হয়েছি। তাই নগরবাসীর পক্ষ থেকে বিশ^বরেণ্যে ক্রিকেটারকে চাবি উপহার দিতে চাই। এর ৪/৫ বছর আগে ভারতের সাবেক প্রেসিডেন্ট প্রণব মুখার্জিকে নগরের চাবি উপহার দেয়া হয়েছিলো। তিনি আরো বলেন, কাল আমাদের উঠতি বয়সী ক্রিকেটাররা সাকিব আল হাসানকে কাছ থেকে দেখতে পাবে। এতে তারা দারুণভাবে অনুপ্রাণিত হয়ে সাকিবের মতো ক্রিকেটার হতে চাইবে। ক্রিকেট প্রেমী চট্টগ্রামবাসীকে এ সংবর্ধনা অনুষ্ঠানে অংশ নেওয়ার আহ্বান জানিয়ে তিনি এক প্রশ্নের উত্তরে বলেন, তামিম ইকবাল দেশের সম্পদ। তার অবদান অনস্বীকার্য। দেশে ফেরার পর তাকেও সংবর্ধনা দেয়া হবে।
সংবাদ সম্মেলনে জানানো হয়, ৮২তম আন্তর্জাতিক ক্রিকেট ভেনু এম এ আজিজে বাংলাদেশ প্রথম টেস্ট জয়ের স্বাদ পেয়েছিলো। এ মাঠে ভারতের মহেন্দ্র সিং ধোনি ও বাংলাদেশের মাশরাফি বিন মর্তুজার অভিষেক হয়েছিল। বিশ্বখ্যাত অনেক ক্রিকেটারের পদচারণায় ধন্য এম এ আজিজে সাকিবের সংবর্ধনা ইতিহাসের অংশ হয়ে থাকবে। গ্যালারির চারপাশে বড় পর্দায় এ অনুষ্ঠান দেখানো হবে। সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন প্যানেল মেয়র চৌধুরী হাসান মাহমুদ, সিজেকেএস যুগ্ম সম্পাদক আমিনুল ইসলাম ও শাহাজাদা আলম, নির্বাহী সদস্য ও ক্রিকেট কমিটির সম্পাদক আবদুল হান্নান আকবর, নির্বাহী সদস্য ও ক্রিকেট কমিটির ভাইস চেয়ারম্যান আলহাজ দিদারুল আলম চৌধুরী, সিজেকেএস নির্বাহী সদস্য ও ক্রিকেট কমিটির যুগ্ম সম্পাদক জি এম হাসান, সিজেকেএস নির্বাহী সদস্য ইঞ্জি. জসিম উদ্দিন ও রেখা আলম এবং সিজেকেএস কাউন্সিলর গিয়াস উদ্দীন, হাসান মুরাদ বিপ্লব্, শওকত হোসেন ও দিদারুল আলম প্রমুখ।

শেয়ার করুন
The Post Viewed By: 535 People

সম্পর্কিত পোস্ট