চট্টগ্রাম রবিবার, ২৮ ফেব্রুয়ারী, ২০২১

সর্বশেষ:

২৩ জুলাই, ২০১৯ | ৮:৫৭ অপরাহ্ণ

ক্রীড়া প্রতিবেদক

টেস্ট ক্রিকেটের জার্সিতে লেখা থাকবে নাম ও নম্বর

ক্রিকেটে দিন বদলের সঙ্গে সঙ্গে এসেছে নানা পরিবর্তন। তার ধারাবাহিকতায় এবার ১৪২ বছরের প্রথা ভেঙে টেস্ট ক্রিকেটের জার্সিতে আসতে যাচ্ছে পরিবর্তনের ছোঁয়া। এখন থেকে টেস্ট ক্রিকেটের জার্সির পেছনে লেখা থাকবে খেলোয়াড়দের নাম ও নম্বর।

আসন্ন এশেজ থেকেই দেখা যায় জার্সির পেছনে নাম মরগ্যান-ফিঞ্চদের। আগামী মাসের প্রথমদিকে শুরু হবে ইংল্যান্ড-অস্ট্রেলিয়ার মধ্যে এশেজ সিরিজ। ১৮৭৭ সালে টেস্ট ক্রিকেটের যাত্রার পর থেকে জার্সিতে নাম-নম্বর ছাড়াই খেলতে নামত ক্রিকেটাররা। এবার এশেজের মধ্য দিয়ে আসছে এ পরিবর্তন।

ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের টুইটার একাউন্ট থেকে নাম-নম্বরসহ পরা জার্সিতে জো রুটের একটি ছবি পোস্ট করে বিষয়টি তথ্য নিশ্চিত করি ইসিবি। এতে রুটের জার্সি নম্বর দেখা যাচ্ছে ৬৬। ওয়ানডে ও টি-টোয়েন্টি ক্রিকেটে খেলোয়াড়দের জার্সির নাম দেখা গেলেও এখন থেকে দেখা যাবে টেস্ট ক্রিকেটেও।

এইবার ইংল্যান্ডে বসবে ঐতিহ্যবাহী এশেজের আসর। তবে এখন পর্যন্ত কোনো সাড়া-শব্দ পাওয়া যায়নি অস্ট্রেলিয়া ক্রিকেটের। তবে টেস্ট ক্রিকেটের জার্সিতে এমন পরিবর্তন মানতে পারছেন না ভক্তরা। টুইটারে প্রতিক্রিয়ায় বেশ কয়েকজন ভক্তই বলেই ফেলেন যে জার্সিতে নাম দেয়া যেতে পারে, কিন্তু নম্বর দেওয়া সম্পূর্ণ অর্থহীন।

 

 

 

পূর্বকোণ/রাশেদ

 

 

 

শেয়ার করুন
The Post Viewed By: 269 People

সম্পর্কিত পোস্ট