চট্টগ্রাম শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

মালয়েশিয়াকে ৮ উইকেটে হারাল বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদক

১৮ জানুয়ারি, ২০২২ | ৮:২১ অপরাহ্ণ

কমনওয়েলথ গেমসের বাছাইপর্বে উড়ন্ত শুরু বাংলাদেশ নারী ক্রিকেট দলের। মালয়েশিয়াকে ৮ উইকেটে হারিয়েছে নিগার সুলতানার দল।

মঙ্গলবার কুয়ালালামপুরে কিনরারা একাডেমি ওভালে টস হেরে ব্যাটিংয়ে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে ২০ ওভারে ৪৯/৯ রানে গুটিয়ে যায় মালয়েশিয়া। দুই অঙ্কের ফিগার রান করতে পেরেছেন দুইজন ব্যাটসম্যান। সর্বোচ্চ ১২ রান করেন অধিনায়ক দুরাইসিংগাম।

বাংলাদেশের হয়ে দুটি করে উইকেট শিকার করেন রুমানা আহমেদ ও সুয়াইয়া আজমিন। রুমানা ৪ ওভারে মাত্র ৪ রান খরচ করে ২ উইকেট শিকার করে জিতেছেন ম্যাচ সেরার পুরস্কার। একটি করে উইকেট নেন সালমা খাতুন, নাহিদা আক্তার ও রিতু মনি।

মামুলি স্কোর তাড়া করতে নেমে ৭২ বল হাতে রেখেই ৮ উইকেটের দাপুটে জয় পায় বাংলাদেশ নারী ক্রিকেট দল। দলের জয়ে ১৯ বলে ২৮ রান করেন শামিমা সুলতানা।

আগামী বুধবার কেনিয়ার বিপক্ষে দ্বিতীয় ম্যাচ খেলবে বাংলাদেশ নারী ক্রিকেট দল। পাঁচ দলের বাছাইপর্বে পয়েন্ট টেবিলে শীর্ষে থাকা দলটি খেলবে কমনওয়েলথ গেমসের মূল পর্বে। আগামী জুলাই-আগস্টে ইংল্যান্ডের বার্মিংহ্যামে হবে আট দলের মূল পর্ব।

২০২১ সালের ১ এপ্রিল নারীদের টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ের ওপর থেকে সরাসরি মূলপর্ব নিশ্চিত করে ভারত, পাকিস্তান, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, দক্ষিণ আফ্রিকা। স্বাগতিক হিসেবে সরাসরি খেলবে ইংল্যান্ড। বাছাই পর্বের বাধা পেরিয়ে মূল পর্বে জায়গা করে নিয়েছে ওয়েস্ট ইন্ডিজ।

কমনওয়েলথ গেমসের ২২তম আসর আগামী ২৮ জুলাই শুরু হয়ে শেষ হবে ৮ আগস্ট।

 

পূর্বকোণ/মামুন/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট