চট্টগ্রাম সোমবার, ২৪ জানুয়ারি, ২০২২

৩০ নভেম্বর, ২০২১ | ১১:৫০ পূর্বাহ্ণ

স্পোর্টস ডেস্ক

৮ উইকেটে হারল বাংলাদেশ

প্রথম ইনিংসে জয়ের আশা জাগিয়েও অবশেষে হেরে গেলে বাংলাদেশ। চট্টগ্রাম সিরিজের প্রথম টেস্টে বাংলাদেশকে ৮ উইকেটে হারিয়েছে পাকিস্তান ক্রিকেট দল। বাংলাদেশের দেওয়া ২০২ রানের লক্ষ্য মাত্র ২ উইকেট হারিয়েই করে ফেলেছে বাবর আজমের দল। দুই ওপেনার আবিদ আলি ও আব্দুল্লাহ শফিকের উদ্বোধনী জুটিতেই তারা পেয়েছিল ১৫১ রান। শফিককে এলবির ফাঁদে ফেলেন এই স্পিনার। ১২৯ বলে ৮টি চার ও একটি ছক্কায় ৭৩ রান করেন।

কিন্তু আবিদকে তার টেস্ট ক্যারিয়ারের পঞ্চম সেঞ্চুরি থেকে বঞ্চিত করেন তাইজুল ইসলাম। প্রথম ইনিংসের মতো এবারও পাকিস্তান ওপেনার তাইজুল ইসলামের বলে এলবির শিকার হন। তবে ৯১ রানে আউট হওয়ায় আক্ষেপ নিয়েই মাঠ ছাড়েন। প্রথম ইনিংসে সেঞ্চুরির করা আবিদ এবার ১৪৮ বলে ১২টি চারে নিজের ইনিংস সাজান।

চতুর্থ ইনিংসে বাংলাদেশ বোলারদের এই দুটি সাফল্যই ধরা পড়ে। বাকিটা সময় হেসেখেলেই ব্যাট করে পাকিস্তানের জয় নিশ্চিত করেন আজহার আলী ও বাবর আজম। আজহার ২৪ ও অধিনায়ক বাবর ১২ রানে অপরাজিত থাকেন।

এর আগে চতুর্থ দিন ২০২ রানের লক্ষ্যে বিনা উইকেটে ১০৯ রানে মাঠ ছাড়ে দলটি। আবিদ আলী ৫৬ ও আব্দুল্লাহ শফিক ৫৩ রানে মাঠ ছাড়েন। যদিও বাংলাদেশের প্রথম ইনিংসের ৩৩০ রানের জবাবে পাকিস্তান ২৮৬ রান করতে পেরেছিল। তবে লিড নিয়েও দ্বিতীয় ইনিংসে ধস নামে টাইগার শিবিরে। করতে পারে মাত্র ১৫৭ রান।

দুই ইনিংসে দারুণ ব্যাট করে ম্যাচ সেরা নির্বাচিত হন পাকিস্তান ওপেনার আবিদ আলী।আগামী ৪ ডিসেম্বর মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট মাঠে গড়াবে।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন
The Post Viewed By: 409 People

সম্পর্কিত পোস্ট