চট্টগ্রাম বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

পর্দা উঠল টি-টোয়েন্টি বিশ্বকাপের

স্পোর্টস ডেস্ক

১৭ অক্টোবর, ২০২১ | ৪:৫৩ অপরাহ্ণ

আজ থেকে শুরু হল টি-টোয়েন্টি বিশ্বকাপের সপ্তম আসর। এবারের আসরের উদ্বোধনী ম্যাচে মাঠে নেমেছে স্বাগতিক ওমান এবং পাপুয়া নিউগিনি। প্রথম ম্যাচে টসে জিতে ফিল্ডিং নিয়েছেন স্বাগতিক ওমান অধিনায়ক জিশান মাকসুদ। ওমানের মাসকাটের আল-আমেরাত স্টেডিয়ামে পাপুয়া নিউগিনি ও ওমানের বিপক্ষে ম্যাচের আগে হয়েছে উদ্বোধনী অনুষ্ঠান।

২০০৭ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম আসরের পর এবারই সবচেয়ে দীর্ঘ বিরতি দিয়ে হচ্ছে এ সংস্করণের বিশ্ব আসর। সর্বশেষ ২০১৬ সালে ভারতে হয়েছিল টি-টোয়েন্টি বিশ্বকাপ। এবারও খাতা-কলমে আয়োজক তারাই। তবে করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউয়ের কারণে ভারত থেকে বিশ্বকাপ সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে ওমান ও সংযুক্ত আরব আমিরাতে।

আজ শুরু হলো ১৬ দলের টুর্নামেন্টের প্রথম পর্ব। দুই গ্রুপে ভাগ হয়ে এ পর্বে খেলছে বাংলাদেশসহ আটটি দল। দুই গ্রুপ থেকে দুটি করে দল যাবে সুপার টুয়েলভে, সেখানে আগে থেকেই আছে আটটি দল।

প্রথম ম্যাচে টসে জিতে ফিল্ডিং নিয়েছেন স্বাগতিক ওমান অধিনায়ক জিশান মাকসুদ। পাপুয়া নিউগিনি অধিনায়ক আসাদ ভালা বলেছেন, টসে জিতলে একই সিদ্ধান্ত নিতেন তিনিও। এবারই প্রথম আইসিসির কোনো বৈশ্বিক আসরে খেলছে পাপুয়া নিউগিনি।

দিনের আরেক ম্যাচে মাঠে নামবে লাল-সবুজের প্রতিনিধিত্বকারী বাংলাদেশ দল। বিশ্বকাপের প্রথমপর্বে নিজেদের প্রথম ম্যাচে স্কটল্যান্ডের মুখোমুখি হবে মাহমুদউল্লাহরা। বাংলাদেশ সময় রাত ৮টায় লড়বে বাংলাদেশ ও স্কটল্যান্ড।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট