চট্টগ্রাম শনিবার, ১৬ অক্টোবর, ২০২১

১৩ অক্টোবর, ২০২১ | ১২:৫৪ পূর্বাহ্ণ

অনলাইন ডেস্ক

বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচ, বাংলাদেশকে হারাল শ্রীলঙ্কা

বিশ্বকাপের লড়াইয়ের আগে বাংলাদেশের বিপক্ষে অফিসিয়াল প্রস্তুতি ম্যাচে জয় পেয়েছে শ্রীলঙ্কা। আভিস্কা ফার্নান্দোর ঝড়ো ফিফটিতে টাইগারদের দেয়া ১৪৮ রানের টার্গেট সহজেই উতরে গেছে লঙ্কানরা। নির্ধারিত ওভারের ৬ বল বাকি থাকতেই ৪ উইকেটের জয় পেয়েছে তারা।

মঙ্গলবার (১২ অক্টোবর) টসে জিতে নির্ধারিত ওভারে ৭ উইকেট হারিয়ে ১৪৭ রান তোলে বাংলাদেশ। বাংলাদেশের দেয়া মাঝারি লক্ষ্য তাড়া করতে এসে শুরুটা ভালো হয়নি লঙ্কান ওপেনার কুশল পেরেরার। তৃতীয় ওভারের তৃতীয় বলে তাসকিন আহমেদের শিকার হন তিনি। ৮ বলে মাত্র ৪ রান করে নাঈমের তালুবন্দি হন তিনি।

পঞ্চম ওভারের প্রথম বলে আরেক ওপেনার পাথুম নিশানকাকে সাজঘরে ফেরান শেখ মেহেদী। ১২ বলে ১৫ করে সাজঘরে ফেরেন তিনি। অষ্টম ওভারে বল করতে এসে দীনেশ চান্দিমালকে সাজঘরে ফেরান সৌম্য। ১৫ বলে ১৩ করে ফেরেন এই ব্যাটসম্যান।

নিয়মিত বিরতিতে ১২ ওভারে ৭৯ রান তুলতেই ৬ উইকেট হারায় লঙ্কানরা। ব্যাট হাতে দুর্দান্ত সৌম্য বল হাতেও শিকার করেন দুই উইকেট। শেষের দিকে আভিস্কা ফার্নান্দো এবং চামিকা করুনারত্নের ব্যাটে ভর করে ৬ বল বাকি থাকতে জয় নিশ্চিত করে লঙ্কানরা।

এর আগে, ব্যাট করতে আসেন দুই ওপেনার নাঈম শেখ ও লিটন দাস। দুইজনের ৩১ রানের জুটি ভাঙেন দুশমন্থ চামিরা। ১৬ করে সাজঘরে ফেরেন লিটন। তিনে এসে ৩৪ রানের দারুণ ইনিংস খেলেন সৌম্য সরকার। অবশ্য তার আগেই ১১ রান করে ফেরেন নাঈম।

গত ম্যাচের মতো এই দিনও তেমন সুবিধা করতে পারেননি মুশফিকুর রহিম ও আফিফ হোসেন ধ্রুব। মুশফিক ১৩ এবং আফিফ ১১ করে ফেরেন। শেষের দিকে নুরুল হাসান সোহানের ১৫ ও শেখ মেহেদী হাসানের অপরাজিত ১৬ রান ছাড়া কেউই দুই অংক ছুঁতে পারেনি। নির্ধারিত ওভারে ৭ উইকেট হারিয়ে ১৪৭ রান তোলে বাংলাদেশ।

পূর্বকোণ/মামুন/পারভেজ

শেয়ার করুন
The Post Viewed By: 339 People