চট্টগ্রাম মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর, ২০২১

সর্বশেষ:

৪ আগস্ট, ২০২১ | ২:৫৯ অপরাহ্ণ

স্পোর্টস ডেস্ক

২৪ আগস্ট বাংলাদেশে আসছে নিউজিল্যান্ড

অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শেষ হওয়ার পরপরই বাংলাদেশ আসছে নিউজিল্যান্ড দল। এর মধ্যে নিউজিল্যান্ডের বিপক্ষে আজ সিরিজের সূচিও ঘোষণা করল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। কেইন উইলিয়ামসনের দলের সঙ্গেও পাঁচটি টি-টোয়েন্টি খেলবে বাংলাদেশ। সিরিজ শুরু হবে ১ সেপ্টেম্বর।

অস্ট্রেলিয়ার মতো ঠিক ‘ঝটিকা’ সফর হচ্ছে না নিউজিল্যান্ডের। পাঁচটি টি-টোয়েন্টিও হবে দশ দিন সময় নিয়ে। প্রতিটি ম্যাচের মাঝেই রাখা হয়েছে বিরতি। অবশ্য এর আগে বিসিবি জানিয়েছিল, জৈবসুরক্ষা বলয়ে অস্ট্রেলিয়ার জন্য যে ব্যবস্থা, নিউজিল্যান্ডের জন্যও তেমনই ব্যবস্থা রাখা হবে।

সিরিজ শুরুর আগে ২৯ আগস্ট একটি প্রস্তুতি ম্যাচও খেলবে ব্ল্যাকক্যাপরা। প্রস্তুতি ম্যাচের ভেন্যু হিসেবে রাখা হয়েছে বিকেএসপিকে।

সিরিজের প্রথম টি-টোয়েন্টি হবে ১ সেপ্টেম্বর। ১০ সেপ্টেম্বরের পঞ্চম টি-টোয়েন্টি দিয়ে শেষ হবে নিউজিল্যান্ডের বাংলাদেশ সফর। অস্ট্রেলিয়া সিরিজের মতো নিউজিল্যান্ড সিরিজেরও সবকটি ম্যাচ হবে মিরপুরের শেরেবাংলা স্টেডিয়ামে। অবশ্য ম্যাচ শুরুর সময় এখনও নিশ্চিত করা হয়নি। তবে সবকটি ম্যাচই হবে দিবারাত্রির। অস্ট্রেলিয়া সিরিজের ম্যাচগুলো শুরু হচ্ছে সন্ধ্যা ৬টায়।

২০১৩ সালের পর এই প্রথম দ্বিপক্ষীয় সিরিজ খেলতে বাংলাদেশে আসছে নিউজিল্যান্ড। অবশ্য এ সময়ের মাঝে তিন দফা নিউজিল্যান্ড সফরে গেছে বাংলাদেশ। সর্বশেষ এ বছরের শুরুতে সীমিত ওভারের সিরিজ খেলে এসেছে বাংলাদেশ।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন
The Post Viewed By: 238 People