চট্টগ্রাম মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর, ২০২১

সর্বশেষ:

৩১ জুলাই, ২০২১ | ৭:৩৯ অপরাহ্ণ

স্পোর্টস ডেস্ক

মেয়েদের ১০০ মিটারে ৩৩ বছরের পুরোনো রেকর্ড ভাঙ্গলো এলেইন হেরাহ

১৯৮৮ সালে ফ্লোরেন গ্রিফিথ জয়নার্সের রেকর্ড ভেঙ্গে টোকিও অলিম্পিকে মেয়েদের ১০০ মিটার দৌড়ে নতুন রেকর্ড গড়েছেন এলেইন থম্পসন-হেরাহ। এতে করে ৩৩ বছরের পুরোনো রেকর্ড নতুন করে লিখা হলো টোকিওতে। অলিম্পিকের ইতিহাসে দ্বিতীয় সেরা দৌড়ের রেকর্ডও উপহার দিয়েছেন জ্যামাইকান এই তরুণী। মজার ব্যাপার হলো আজ অনুষ্ঠিত এই ইভেন্টটিতে সেরা তিনের সবাই জ্যামাইকান। দ্বিতীয় হয়েছেন ফ্রেজার-প্রাইস, তৃতীয় শেরিকা জ্যাকসন। ২০০৮ সালেও মেয়েদের এই ইভেন্টে তিনটি পদক পেয়েছিল জ্যামাইকা।
১০০ মিটার দৌড়ে এথলেটিক্সের ইভেন্টটিতে সবার নজর ছিল শেলি অ্যান ফ্রেজার-প্রাইসের দিকে। সেমিতে প্রাইস ছিলেন সেরা। সেখানে দুই নম্বরে ছিলেন ব্রাজিল রিও অলিম্পিকের বিজয়ী এলেইন থম্পসন-হেরাহ। কিন্তু শেষ পর্যন্ত বাজিমাত করলেন এলেইন থম্পসন-হেরাহ। নিজে পারেননি, তাই বলে প্রাইসের হতাশ হওয়ারও কিছু নেই। কারণ স্বর্ণপদক গেলো তারই দেশ জ্যামাইকানদের ঘরেই।
ইভেন্টটি জিততে থম্পসন-হেরাহ সময় নিয়েছেন ১০.৬১ সেকেন্ডে, দ্বিতীয় স্থানে থাকা ফ্রেজার-প্রাইস সময় নিয়েছেন ১০.৭৪ সেকেন্ড। আরেক জ্যামাইকান শেরিকা জ্যাকসন তৃতীয় স্থান অর্জণের পথে সময় নিয়েছেন ১০.৭৬ সেকেন্ড।

পূর্বকোণ/আরআর/পারভেজ

শেয়ার করুন
The Post Viewed By: 421 People

সম্পর্কিত পোস্ট