চট্টগ্রাম শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

আইপিএলের বাকি অংশের চূড়ান্ত সূচি প্রকাশ

স্পোর্টস ডেস্ক

২৬ জুলাই, ২০২১ | ১১:০৬ পূর্বাহ্ণ

বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউয়ে ভারতে মাঝপথে স্থগিত হয়ে যাওয়া ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) শুরুর দিনক্ষণ চূড়ান্ত হয়েছে।

আগামী ১৯ সেপ্টেম্বর থেকে সংযুক্ত আরব আমিরাতে শুরু হতে যাচ্ছে আইপিএল। আইপিএলের সফলতম দুই দল—মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংস ও রোহিত শর্মার মুম্বাই ইন্ডিয়ানসের মধ্যকার ম্যাচ দিয়েই দুবাইয়ে শুরু হতে যাচ্ছে আইপিএল। একই দিনে পরের ম্যাচে আবুধাবিতে মুখোমুখি হবে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু ও কলকাতা নাইট রাইডার্স।

রবিবার বিসিসিআইয়ের এক বিবৃতিতে জানা গেল, দিনে দুটি করে ম্যাচ হবে সাত দিন। দুপুরে ও রাতে। দুপুরের ম্যাচ শুরু হবে বাংলাদেশ সময় বিকেল ৪ টায় এবং পরের ম্যাচটি শুরু হবে রাত ৮ টায়। এভাবে ২৭ দিনে তিন ভেন্যু দুবাই, শারজাহ ও আবুধাবিতে ৩১টি ম্যাচ অনুষ্ঠিত হবে।

৩১ ম্যাচের মধ্যে দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে হবে ১৩টি, শারজাহতে হবে ১০টি এবং বাকি ৮টি ম্যাচ হবে আবুধাবির জায়েদ স্টেডিয়ামে।

১০ অক্টোবরে অনুষ্ঠিতব্য প্রথম কোয়ালিফায়ার ও ১৫ অক্টোবরের ফাইনাল ম্যাচ হবে দুবাইয়ে।

শারজাহতে হবে দ্বিতীয় কোয়ালিফায়ার (১১ অক্টোবর) ও এলিমিনেটর ম্যাচ (১৩ অক্টোবর)।

আইপিএল শেষের দুই দিন পরই ভারতের আয়োজনে একই ভেন্যুতে শুরু হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ।

এখন পর্যন্ত আট ম্যাচে ছয় জয় নিয়ে পয়েন্ট তালিকার শীর্ষে আছে দিল্লি ক্যাপিটালস। সাত ম্যাচ খেলে পাঁচটি করে জয় নিয়ে এর পরের দুই স্থানে আছে যথাক্রমে চেন্নাই সুপার কিংস ও রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। রানরেটে পিছিয়ে থাকার কারণে তৃতীয় স্থানে আছেন কোহলিরা। সাত ম্যাচে চার জয় নিয়ে এর পরের স্থানেই আছে বর্তমান চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ানস। পরের চার স্থানে আছে যথাক্রমে রাজস্থান রয়্যালস, পাঞ্জাব কিংস, কলকাতা নাইট রাইডার্স ও সানরাইজার্স হায়দরাবাদ।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট