চট্টগ্রাম সোমবার, ২০ সেপ্টেম্বর, ২০২১

সর্বশেষ:

২২ জুলাই, ২০২১ | ৩:৩৮ অপরাহ্ণ

স্পোর্টস ডেস্ক

রোমান সানায় বাংলাদেশের স্বপ্ন

টোকিও অলিম্পিক ২০২০ শুরু হচ্ছে কাল। আসরে বাংলাদেশের পতাকাতলে অংশ নেবেন ৬ এথলিট। এই ৬ জনের মধ্যে একমাত্র রোমান সানাই অর্জন করেছেন সরাসরি খেলার যোগ্যতা। আর এই আর্চারকে ঘিরেই স্বপ্ন বুনে চলেছে বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশন (বিওএ)।

অলিম্পিকে বাংলাদেশ বহরটি ১৮ সদস্যের, তাতে ৬ জন এথলিট। দুই আর্চার রোমান সানা ও দিয়া সিদ্দিকী। শুটার আব্দুল্লাহ হেল বাকি, সাঁতারু আরিফুল ইসলাম ও জুনাইনা আহমেদ ও স্প্রিন্টার জহির রায়হান। ২০১৯ সালে হল্যান্ডে অনুষ্ঠিত বিশ্ব চ্যাম্পিয়নশিপে রিকার্ভ পুরুষ এককে ব্রোঞ্জ জিতে বাংলাদেশকে সরাসরি অলিম্পিকে খেলার টিকেট এনে দেন রোমান। টোকিওর ইউমেনাস হিমাপার্ক আরচ্যারি মাঠে রোমানের সঙ্গি হয়ে প্রতিযোগিতায় নামবেন দিয়া সিদ্দিকীও। রিকার্ভ পুরুষ ও রিকার্ভ নারী ব্যক্তিগত ইভেন্টে খেলার পর রোমান ও দিয়া জুটি গড়ে রিকার্ভ মিশ্র দলগত ইভেন্টে খেলবেন।

বাংলাদেশ সময় সকাল ১০টায় পুরুষদের ব্যক্তিগত ইভেন্টে র্যাঙ্কিং রাউন্ডে অংশ নেবেন রোমান সানা। ৬৪ জনের সঙ্গে প্রতিদ্বন্দ্বীতা করবেন তিনি। একই দিনে রিকার্ভ নারী একক ইভেন্টে খেলবেন দিয়া সিদ্দিকী। আসরে যাকে ঘিরে স্বপ্নের ডালপালার বিস্তার সেই রোমান সানা বলেন, প্রস্তুতি ভালো হয়েছে। প্রতিদিন কঠোর অনুশীলন করছি। ফাইনাল ম্যাচগুলো হয় যেভাবে, সেভাবে আলাদা অনুশীলনের একটা ব্যবস্থা ছিল আমাদের জন্য। আশা করছি ভালো কিছু হবে। ২০১৬ সালের রিও ডি জেনেইরো অলিম্পিকের শ্যুটিংয়ে ১০ মিটার এয়ার রাইফেলে ৬২১ দশমিক ২ স্কোর গড়ে বাছাইয়ে ২৫তম হওয়া বাকিও জানালেন ভালো প্রস্তুতির কথা। টোকিওতে দেশের পতাকা থাকবে সাতারু আরিফুলের হাতে।

পূর্বকোণ/এএ

শেয়ার করুন
The Post Viewed By: 270 People

সম্পর্কিত পোস্ট