চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৮ মার্চ, ২০২৪

সর্বশেষ:

মাঠেই লাথি মেরে স্টাম্প ভাঙলেন সাকিব

অনলাইন ডেস্ক

১১ জুন, ২০২১ | ৫:২১ অপরাহ্ণ

একটি এলবিডব্লুর আবেদনে সাড়া পাননি আম্পায়ার ইমরান পারভেজের কাছ থেকে। তাতেই মেজাজ হারিয়ে বসলেন সাকিব আল হাসান। লাথি মেরে ভাঙ্গেছেন স্টাম্প। এরপর আম্পায়ারের সঙ্গে তর্কে জড়ালেন তিনি, সবশেষ অদ্ভুত আচরণে তিন স্টাম্প উপড়ে আছাড় দিয়েছেন সাকিব।

এখানেই শেষ নয়! বৃষ্টির কারণে খেলা বন্ধ ঘোষণা করার পর আশালীন ভঙ্গিতে আবাহনীর ড্রেসিংরুমের দিকে তেড়ে যান এই অলরাউন্ডার।

শুক্রবার (১১ জুন) ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগে মুখোমুখি হয়েছে দুই চিরপ্রতিদ্বন্দ্বী আবাহনী লিমিটেড ও মোহামেডান স্পোর্টিং। সময়ের ফেরে আবাহনী–মোহামেডান ক্রিকেট দ্বৈরথ রঙ হারালেও সাকিবের কল্যাণে আজ অতীতের উত্তেজনা ফিরল মাঠে। যদিও লাথি মেরে স্টাম্প ভাঙার মতো ঘটনা অতীতে কখনো ঘটেছে কিনা, সেটি গবেষণার বিষয়। মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে আবাহনী-মোহামেডানের লিগ ম্যাচে এইসব বিতর্কের জন্ম দিয়েছেন সাকিব।

ঘটনাটা আবাহনী ইনিংসের পঞ্চম ওভারে। মুশফিকুর রহিমের বিপক্ষে নিজের বোলিংয়ে এলবিডব্লিউর আবেদনে সাড়া দেননি আম্পায়ার। সঙ্গে সঙ্গেই লাথি মেরে স্টাম্প ভাঙেন সাকিব। পরের ওভারেই শুভাগত হোমের বোলিংয়ের সময় বৃষ্টি নামলে আম্পায়ার খেলা বন্ধ করার ঘোষণা দিলে সাকিব আবার নিজের হাতে স্টাম্প উপড়ে ফেলেন।

ড্রেসিংরুমে ফেরার পথে আবাহনীর কোচ খালেদ মাহমুদের সঙ্গে কথা কাটাকাটি হয় তাঁর। পরে দুই দলের ক্রিকেটাররা এসে দুজনকে দুই ড্রেসিংরুমে টেনে নেন।

এই ঘটনার আগে টসে জিতে প্রথমে ব্যাটিং করে মোহামেডান নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে স্কোরবোর্ডে তোলে ১৪৫ রান। সর্বোচ্চ ৩৭ রান (২৭ বলে) করেন সাকিবই। মাহমুদুল হাসান ২২ বলে ৩০ করে অপরাজিত থাকেন। আবাহনীর পক্ষে এ কে এস স্বাধীন ২৪ রানে ৩ উইকেট নেন, ১৭ রানে ২ উইকেট নেনে তানজীম হাসান সাকিব।

জবাবে ব্যাটিংয়ে নেমে বিপর্যয়ের মুখেই ছিল আবাহনী। ২.৩ ওভারে ৯ রানে ৩ উইকেট হারায় তারা। বৃষ্টিতে খেলা বন্ধ হওয়ার আগে উইকেটে ছিলেন নাজমুল হোসেন ও মুশফিকুর রহিম। আবাহনীর সংগ্রহ ছিল ৫.৫ ওভারে ৫ উইকেটে ৩১।

পূর্বকোণ/মামুন

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট