চট্টগ্রাম মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

হাসবে তো আজও সাকিবের ব্যাট!

স্পোর্টস ডেস্ক

২৪ জুন, ২০১৯ | ১:৫৩ অপরাহ্ণ

আজ সোমবার (২৪ জুন) পয়েন্ট তালিকায় সবার নিচে থাকা আফগানিস্তানকে হারানোর প্রত্যয় নিয়ে সাউদ্যাম্পটনে মাঠে নামবে বাংলাদেশ। বিশ্বকাপে শেষ চারে যাওয়ার জন্য টাইগাররা মরিয়া হয়ে আছে। তাই আফগানিস্তানের বিরুদ্ধে জয় ছাড়া অন্য কিছু ভাবছে না মাশরাফি বিন মর্তুজার দল।

বাংলাদেশ ব্যাটিংয়ের প্রধান স্তম্ভ সাকিব আল হাসান রয়েছেন দুর্দান্ত ফর্মে। পাঁচ ম্যাচে তার রান ৪২৫। আর ২৩ রান করলেই ওয়ার্নারকে টপকে সর্বোচ্চ রান সংগ্রহকারীর তালিকায় শীর্ষে চলে যাবেন সাকিব। তাই টাইগার ভক্তরা তাকিয়ে আছে সাকিবের ব্যাটের দিকে। আজও সাকিবের ব্যাট হাসবে তো!

চলতি বিশ্বকাপের প্রত্যেক ম্যাচে রান পেয়েছেন সাকিব। ওয়েস্ট ইন্ডিজ ও অস্ট্রেলিয়ার বিপক্ষে রানে ফিরেছেন তামিম ইকবাল। অস্ট্রেলিয়ার বিপক্ষে শতরান করেছে মুশফিকুর রহিম। অর্ধশতক করেন মাহমুদুল্লাহ রিয়াদ। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৬৯ বলে ৯৪ রান করে নিজের জাত চিনিয়েছেন লিটন দাস। তারপরও এতে কোনো সন্দেহ নেই যে, আফগানিস্তানের বিপক্ষে আজ সাকিবের ব্যাটের দিকে চেয়ে থাকবেন টাইগার ভক্তরা।

অন্যদিকে, ৬টা ম্যাচের প্রতি ম্যাচেই হেরেছে আফগানিস্তান। শনিবার অবশ্য তারা যথেষ্ট বেগ দিয়েছিল ভারতকে। জয়ের কাছাকাছি চলেও গিয়েছিল। গুলবাদিন নাইবের দল চাইবে বাংলাদেশকে হারিয়ে পয়েন্টের খাতা খুলতে। এখনও পর্যন্ত একদিনের আন্তর্জাতিকে সাতবার মুখোমুখি হয়েছে দুই দল। বাংলাদেশ জয়ী চারবার, আফগানিস্তান জিতেছে তিনটি।

এই মুহূর্তে ব্যাটিংয়ে দারুণ ছন্দে আছে টাইগাররা। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৩৮২ রানের টার্গেট তাড়া করে ৩৩৩ রান করে আরেকবার বিশ্ব ক্রিকেটকে নাড়িয়ে দিয়েছিল। এরপর থেকে এবারের বিশ্বকাপে বাংলাদেশকে পরাশক্তি হিসেবে বিবেচনা করা হচ্ছে।

পূর্বকোণ/পলাশ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট