চট্টগ্রাম রবিবার, ০৭ মার্চ, ২০২১

সর্বশেষ:

৫ ফেব্রুয়ারি, ২০২১ | ১০:২৫ পূর্বাহ্ণ

ক্রীড়া প্রতিবেদক

দিনের প্রথম বলেই উইকেট তুলে নিলেন তাইজুল

প্রথম ইনিংসে বাংলাদেশের করা ৪৩০ রানের চ্যালেঞ্জ মোকাবেলা করতে নেমে দ্বিতীয় দিন পেসার মোস্তাফিজুর রহমানের আগুনে বোলিংয়ে বেশ ভুগতে হয়েছিল ক্যারিবীয়দের। তবুও ২ উইকেট হারিয়ে ৭৫ রান নিয়ে দ্বিতীয় দিন শেষ করেছিল তারা। তৃতীয় দিন হয়তো বা আশা ছিল, বড় একটা জুটি দাঁড় করাতে পারবে সফরকারীরা।

কিন্তু কিসের কী, দিনের প্রথম বলেই যে ঘূর্ণি জাদুর মুখোমুখি হতে হবে, তা কী ভাবতে পেরেছিল ক্যারিবীয়রা? বিশেষ করে ক্রেইগ ব্র্যাথওয়েট এবং এনক্রুমাহ বোনার? এই দু’জনের দৃঢ়তায় যে দ্বিতীয় দিনের শেষ বিকেলটা পার করতে পেরেছিল তারা ভালোয় ভালোয়!

কিন্তু আজ সকাল সকাল তাইজুল ইসলামের বিষাক্ত ঘূর্ণির সামনে শুরুতেই উইকেট হারিয়ে বসতে হলো ক্যারিবীয় ব্যাটসম্যান এনক্রুমাহ বোনারকে। আগের দিনের ৫১ রানের জুটিটা সেখানেই থাকলো। ১৭ রান করে দিনের প্রথম বলেই আউট হয়ে গেলেন বোনার।

তাইজুল ইসলামের করা বলটি হালকা আউট সুইং করেছিল। ব্যাট পেতে দিয়ে বোনার চেষ্টা করেছিলেন ঠেকানোর। কিন্তু বল স্পিন করে বেরিয়ে যাওয়ার মুহূর্তে চুমা দিয়ে যায় বোনারের ব্যাট। প্রথম স্লিপে দাঁড়ানো নাজমুল হোসেন শান্তর বলটি তালুবন্দী করে নিতে মোটেও কষ্ট হয়নি।

দ্বিতীয় বলেও ক্যাচের সম্ভাবনা ছিল। অভিষিক্ত কাইল মায়ারস ব্যাট করতে এসই তাইজুলের আরেকটি ইনসুইঙ্গার বলকে ডিফেন্স করতে গিয়ে ক্যাচ তুলে দেন উইকেটরক্ষক এবং প্রথম স্লিপের মাঝে। মুশফিকের গায়ে লাগার কারণে বলটি আর ধরতে পারেননি প্রথম স্লিপে দাঁড়ানো শান্ত। ফলে টানা দ্বিতীয় বলের উইকেট থেকে বেঁচে যায় ওয়েস্ট ইন্ডিজ।

এ রিপোর্ট লেখার সময় ওয়েস্ট ইন্ডিজের রান ৩ উইকেট হারিয়ে ৮২। অধিনায়ক কার্লোস ব্র্যাথওয়েট ব্যাট করছেন ৪৯ রান নিয়ে। তার সঙ্গী কাইল মায়ারস ব্যাট করছেন ৭ রান নিয়ে।

এর আগে প্রথমে ব্যাট করতে নেমে মেহেদী হাসান মিরাজের সেঞ্চুরির সুবাধে ৪৩০ রান সংগ্রহ করে অলআউট হয় বাংলাদেশ। ১০৩ রান করেন মিরাজ। সাকিব করেন ৬৮ এবং সাদমান করেন ৫৯ রান। জবাব দিতে নেমে দ্বিতীয় দিন ২ উইকেট হারিয়ে ৭৫ রান করে ওয়েস্ট ইন্ডিজ। ২টি উইকেটই নেন মোস্তাফিজুর রহমান।

পূর্বকোণ/এএইচ

শেয়ার করুন
The Post Viewed By: 225 People