চট্টগ্রাম শনিবার, ০৬ মার্চ, ২০২১

৪ ফেব্রুয়ারি, ২০২১ | ৮:৫৫ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

মিরাজের সেঞ্চুরি ও মোস্তাফিজের ঝলকে বাংলাদেশের দিন

চট্টগ্রাম টেস্টের দ্বিতীয় দিনটি নিজেদের করে নিলো বাংলাদেশ। বৃহস্পতিবার (৪ ফেব্রুয়ারি) দিনের শুরুতে লিটন দাস আউট হওয়ার পর ব্যাটিংয়ে নেমে প্রায় পৌনে চার ঘণ্টা উইকেটে কাটান মিরাজ, তুলে নেন নিজের আন্তর্জাতিক ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি। তার ১০৩ রানের ইনিংসে ভর করে বাংলাদেশ পায় ৪৩০ রানের সংগ্রহ। পরে দিনের খেলা শেষ হওয়ার আগে ক্যারিবীয়দের দুই ব্যাটসম্যানকে তুলে নিয়েছে টাইগাররা। দুইটি উইকেটই গেছে মোস্তাফিজের ঝুলিতে।

বাংলাদেশের বড় সংগ্রহের জবাবে দিনের তৃতীয় সেশনের পুরো ২৯ ওভার ব্যাট করে ২ উইকেট হারিয়ে ৭৫ রান করেছে ওয়েস্ট ইন্ডিজ। নিজেদের ইনিংসের পঞ্চম ওভারে ওপেনার জন ক্যাম্পবেলের উইকেট হারায় ক্যারিবীয়রা। লেগ বিফোরের আবেদনে আম্পায়ার অবশ্য নটআউট দিয়েছিলেন। তবে আত্মবিশ্বাসী ছিলেন মোস্তাফিজ, রিভিউ নিয়ে পেয়ে যান ১৫ বলে ৩ রান করা ক্যাম্পবেলের উইকেট।

সেই ওভারের পরের বলেও হয় লেগ বিফোরের আবেদন, আম্পায়ারও সাড়া দেন। তবে এবার রিভিউ নিয়ে বেঁচে যান অভিষিক্ত শেন মোজলি। পরে অবশ্য মোস্তাফিজের বলেই আউট হন মোজলি। ইনিংসের ১১তম ওভারের শেষ বলে নিখুঁত এক ইয়র্কারে মোজলির বুটে আঘাত করেন মোস্তাফিজ, আউট দেন আম্পায়ার। এবার আর রিভিউ নিয়ে বাঁচতে পারেননি ২৩ বলে খেলে ২ রান করা মোজলি।

নতুন বল হাতে প্রথম স্পেলে মুভমেন্টের সঙ্গে নিয়ন্ত্রিত বোলিং করে নিজের সেরা ছন্দের এক ঝলকই দেখান মোস্তাফিজ। তবে তার এনে দেয়া দুর্দান্ত শুরুটা কাজে লাগাতে পারেননি সাকিব আল হাসান, মেহেদি হাসান মিরাজ, তাইজুল ইসলামরা। বাংলাদেশের স্পিনারদের বিপক্ষে তেমন সমস্যা হয়নি ক্যারিবীয় অধিনায়ক ক্রেইগ ব্রাথওয়েট ও অভিষিক্ত এনক্রুমাহ বোনারের।

দিন শেষে অবিচ্ছিন্ন তৃতীয় উইকেট জুটিতে ৫১ রান যোগ করে ফেলেছেন বোনার ও ব্রাথওয়েট। হেলমেটের নিচে সানগ্লাস পরে করা ব্যাটিংয়ে ফিফটির কাছে পৌঁছে গেছেন ক্যারিবীয় ব্রাথওয়েট। ম্যাচের তৃতীয় দিন (শুক্রবার) সকালে তিনি খেলতে নামবেন ৭ চারের মারে করা ৪৯ রান নিয়ে, বোনার অপরাজিত রয়েছেন ১৭ রানে।

পূর্বকোণ/মামুন

শেয়ার করুন
The Post Viewed By: 383 People

সম্পর্কিত পোস্ট