চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

ভিএআর প্রযুক্তিতে আটকে গেল ব্রাজিল

স্পোর্টস ডেস্ক

১৯ জুন, ২০১৯ | ১:০৫ অপরাহ্ণ

ভিডিও এসিস্ট্যান্ট রেফারি বা ভিএআরের আশীর্বাদ আন্তর্জাতিক ফুটবলে ব্রাজিলের জন্য দুঃসবাদ এনে দিল। চলতি আসরের কোপা আমেরিকায় শুরুটা দুর্দান্ত হয় ব্রাজিলের। কিন্তু দারুণ ছন্দে থাকা ব্রাজিলকে গতকাল আটকে দেয় ভেনিজুয়েলা। বাংলাদেশ সময় বুধবার সকালে সালভাদরে এ গ্রুপের ম্যাচটি শেষ হয় গোলশূন্য ড্রতে।

রবার্তো ফিরমিনো, ফিলিপে কুতিনহো আর গ্যাব্রিয়েল জেসুসের তিনটি গোল ভিএআরের কল্যাণে বাতিল হয়ে যাওয়ার পর ভেনেজুয়েলার বিপক্ষে শেষ পর্যন্ত গোলশূন্য ড্র নিয়েই মাঠ ছাড়তে হয়েছে টুর্নামেন্টের স্বাগতিক ব্রাজিলকে।

এদিন ম্যাচের শুরু থেকে প্রতিপক্ষের উপর চাপ বজায় রাখে ব্রাজিল। পঞ্চদশ মিনিটে প্রথম গোলের সুযোগও পেয়ে যায়। কিন্তু ডি-বক্সে ফাঁকায় বল পেয়েও লক্ষ্যভ্রষ্ট শটে হতাশ করেন দাভিদ নেরেস। প্রথমার্ধ গোল শূন্যতেই শেষ হয়। দ্বিতীয়ার্ধেও আক্রমণ ধরে রাখা ব্রাজিলের ৫০ মিনিটে আরেকটি ভালো সুযোগ নষ্ট করে। ৬০ মিনিটে জালে বল পাঠায় রিশার্লিসনের বদলি নামা গাব্রিয়েল জেসুস। কিন্তু সে গোলটিও ভিএআরের সাহায্যে অফসাইডের সংকেত দিয়ে বাতিল করে দেন রেফারি।

৯০ মিনিটে এভেরতনের কাটব্যাক পেয়ে কাছ থেকে লক্ষ্যভেদ করেন কুতিনহো। তবে ভিএআরের সাহায্যে আবারও অফসাইডের বাঁশি বাজান রেফারি।

মাঠে সমর্থকদের উচ্ছ্বাস রীতিমতো ব্রাজিল খেলোয়াড়দের মধ্যে ঝড় সৃষ্টি করলেও সেই আশা শেষ পর্যন্ত ঠিকিয়ে রাখতে পারেননি তারা। তবে এর জন্য ভেনেজুয়েলার রক্ষণাত্মক ও কম দায়ী নয়। প্রাণ দিয়ে লড়ে গেছেন তারা।

তবে ম্যাচ বাঁচিয়ে রীতিমতো উচ্ছ্বাস প্রকাশ করেছেন ভেনেজুয়েলা। কারণ প্রতিপক্ষ যে শক্তিশালী ব্রাজিল। দর্শক সারি থেকেও সেই চিৎকার ভেসে আসছিল।

অবশেষে ভিএআর প্রযুক্তিই ভেনেজুয়েলার জন্য আর্শীবাদ বয়ে আনল।

পূর্বকোণ/ পলাশ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট