চট্টগ্রাম মঙ্গলবার, ০২ মার্চ, ২০২১

২২ জানুয়ারি, ২০২১ | ৮:২৩ অপরাহ্ণ

পূর্বকোণ ডেস্ক

অফস্পিনারে বধ ওয়েস্ট ইন্ডিজ : ৭ উইকেটে বাংলাদেশের জয়

দ্বিতীয় ওয়ানডেতে ৭ উইকেটে জয় পেয়েছে বাংলাদেশ। ব্যাট-বলের অসাধারণ নৈপুণ্যে ওয়েস্ট ইন্ডিজকে স্রেফ উড়িয়ে দিয়েছে তামিম ইকবালের দল। মিরপুর শের-ই-বাংলায় ওয়েস্ট ইন্ডিজ টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়ে ১৪৮ রানে গুটিয়ে যায়। বাংলাদেশ সেই লক্ষ্য ছুঁয়ে ফেলে ১০০ বল আগে মাত্র ৩ উইকেট হারিয়ে। ডানহাতি অফস্পিনার মিরাজের মায়াবি ঘূর্ণিতে বধ ওয়েস্ট ইন্ডিজ। প্রিয় প্রতিপক্ষের বিপক্ষে ক্যারিয়ার সেরা বোলিং করে ম্যাচসেরার পুরস্কার জিতেছেন মিরাজ।

৯.৪ ওভারে ২৫ রানে ৪ উইকেট নিয়েছেন মিরাজ। ক্যারিয়ারের দ্বিতীয় ম্যাচসেরার পুরস্কার পেয়েছেন মিরাজ। এর আগে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ২০১৮ সালে সিলেটে ২৯ রানে ৪ উইকেট নিয়ে ম্যাচসেরা হয়েছিলেন তিনি।  প্রথম ওয়ানডেতে মাত্র ৭ রানের জন্য ফিফটি না পেলেও এবার ভুল করলেন না তামিম। ক্যারিয়ারের ৪৮তম ফিফটি পেয়েছেন ৭৫ বলে। তবে ইনিংসটি বড় করতে পারেননি। বাঁহাতি পেসার রেইফারের বল খোঁচা দিয়ে উইকেটের পেছনে ক্যাচ দেন ওই রানে। ৩ চার ও ১ ছক্কায় ইনিংসটি সাজান তিনি। তার আউটের সময় বাংলাদেশের রান ৩ উইকেটে ১০৯ রান।
পেসারদের যতটা সাবলীল খেলছিলেন লিটন, স্পিনারদের বিপক্ষে ঠিক উল্টো। তাইতো বাঁহাতি স্পিনার আকিল হোসেন প্রথম ওভারেই পেলেন সাফল্য। আকিলের শর্ট বল পেছনের পায়ে ভর করে খেলতে গিয়ে বিপদ ডেকে আনেন লিটন। এলবিডব্লিউ হয়ে ২২ রানে ফেরেন সাজঘরে। রিভিউ চেয়েছিলেন। কিন্তু ভাগ্য পাল্টায়নি তার। তার আউট হওয়ার সময় বাংলাদেশের রান ১ উইকেটে ৩০। প্রথম ওয়ানডেতেও আকিলের বলে আউট হয়েছিলেন লিটন।

স্কোর: বাংলাদেশ ১৪৯/৩ (৩৩.২ ওভার)
ব্যাটিং: সাকিব ৪৩, মুশফিক ৯।
ওয়েস্ট ইন্ডিজ ১৪৮/১০
ম্যাচসেরা মিরাজ

পূর্বকোণ / আরআর

শেয়ার করুন
The Post Viewed By: 253 People

সম্পর্কিত পোস্ট