চট্টগ্রাম শনিবার, ০৬ মার্চ, ২০২১

সর্বশেষ:

২০ জানুয়ারি, ২০২১ | ৬:২৯ অপরাহ্ণ

স্পোর্টস ডেস্ক

জয় দিয়ে টাইগারদের বছর শুরু

দীর্ঘ ১০ মাস পর আন্তর্জাতিক ক্রিকেটে ফিরে প্রথম ম্যাচেই শুভসূচনা করল বাংলাদেশ দল।  টসে জিতে প্রথমেই সাকিবের দারুণ বোলিংয়ে ৪ উইকেট তুলে নিল। এরপর অভিষেকে হাসান তুলে নিল ৩ উইকেট। তবুও দারুণ লড়াই করেছে ওয়েস্ট উইন্ডিজ। তবু প্রত্যাশিত জয় তুলে নিল বাংলাদেশ।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম খেলায় ৬ উইকেটের জয়ের মধ্য দিয়ে ১-০তে এগিয়ে গেল তামিম ইকবালের নেতৃত্বাধীন দল। সিরিজের দ্বিতীয় ওয়ানডেও হবে মিরপুর শেরেবাংলায়, আগামী শুক্রবার।

তবে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে ম্যাচটি হবে আগামী সোমবার, চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। একই ভেন্যুতে হবে দুই টেস্ট সিরিজের প্রথমটি। সিরিজের শেষ টেস্ট ম্যাচ হবে মিরপুরে।

মামুলি স্কোর তাড়া করতে নেমে সাবধানী শুরু করেন দুই ওপেনার তামিম ইকবাল ও লিটন কুমার দাস। ১৩.২ ওভারে উদ্বোধনী জুটিতে ৪৭ রান করা বাংলাদেশ এরপর ৩৬ রানের ব্যবধানে হারায় প্রথম সারির ৩ উইকেট। ৩৮ বলে ১৪ রান করে আউট ওপেনার লিটন কুমার দাস।

আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক ম্যাচেই লিটন কুমার দাসের উইকেট শিকার করলেন ওয়েস্ট ইন্ডিজের স্পিনার আকিল হোসেন। তার বলে বিভ্রান্ত হয়ে সাজঘরে ফেরেন বাংলাদেশ দলের তারকা ওপেনার লিটন।  

এরপর মাত্র ১০ রানের ব্যবধানে আউট হন নাজমুল হোসেন শান্ত।সাকিব আল হাসানের পছন্দের পজিশন তিন নম্বরে ব্যাটিংয়ে নেমে ৯ বলে ১ রানে ফেরেন শান্ত। 

ইনিংসের শুরু থেকে সাবধানী ব্যাটিং করে যাওয়া বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়ক তামিম ইকবাল ফেরেন দলীয় ৮৩ রানে। ডাউন দ্য উইকেটে খেলতে গিয়ে স্টাম্পিং হন দেশসেরা এ ওপেনার। সাজঘরে ফেরার আগে ৬৮ বলে সাত চারের সাহায্যে ৪৪ রান করেন তিনি।

ব্যাটিংয়ে অবনম হওয়া সাকিব ৪৩ বলে খেলে একটি চারের সাহায্যে ১৯ রানে ফেরেন। তার বিদায়ে ২৮ ওভারে ১০৫ রানে চতুর্থ উইকেট হারায় বাংলাদেশ। 

পঞ্চম উইকেটে মাহমুদউল্লাহ রিয়াদকে সঙ্গে নিয়ে অনবদ্য ব্যাটিং করে ৩৫.৫ ওভারে দলকে জয়ের বন্দরে পৌঁছে দিয়ে সাজঘরে ফেরেন মুশফিকুর রহিম। ১৯ ও ৬ রানে অপরাজিত থাকেন মুশফিক ও রিয়াদ। 

সংক্ষিপ্ত স্কোর

ওয়েস্ট ইন্ডিজ: ৩২.২ ওভারে ১২২/১০ (কাইল মায়ার্স ৪০, রোভমন পাওয়েল ২৮; সাকিব ৪/৮, হাসান মাহমুদ ৩/২৮, মোস্তাফিজ ২/২০)।

বাংলাদেশ: ৩৩.৫ ওভারে ১২৫/৪ (তামিম ৪৪, মুশফিক ১৯*, সাকিব ১৯, লিটন ১৪, মাহমুদউল্লাহ ৯*)।
ফল: বাংলাদেশ ৬ উইকেটে জয়ী।
ম্যাচ সেরা: সাকিব আল হাসান (বাংলাদেশ)।
তিন ম্যাচের সিরিজে ১-তে এগিয়ে বাংলাদেশ।  

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন
The Post Viewed By: 273 People

সম্পর্কিত পোস্ট