চট্টগ্রাম বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

অদম্য ইংল্যান্ড লড়তে চয় আফগানিস্তান

স্পোর্টস ডেস্ক

১৮ জুন, ২০১৯ | ১:২২ পূর্বাহ্ণ

গত দু’টো ম্যাচে সমস্ত বিভাগে দাপট দেখিয়েছে ইংল্যান্ড। আজ ওল্ড ট্র্যাফোর্ডে তারা এবার মুখোমুখি হবে আফগানিস্তানের। এই বিশ্বকাপে পয়েন্ট তালিকায় সবার নিচে আফগানিস্তান। ইংল্য্যান্ড অবশ্যই চাইবে তাদের আধিপত্য বজায় রাখতে। এবারের আসরে এটি হতে যাচ্ছে ২৪তম ম্যাচ। দারুণ ফর্মে আছে ইংল্যান্ড। বাংলাদেশকে ১০৬ রানে আর ওয়েস্ট ইন্ডিজকে আট উইকেটে হারানোর পর এখন সেমিফাইনাল হাতের কাছে মনে হচ্ছে। তবে অধিনায়ক অইন মর্গান আর জেসন রয়ের চোট তাদের অবশ্যই ভাবাবে। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ফিল্ডিংয়ের সময় চোট পেয়ে বেরিয়ে গেছিলেন দু’জনেই। আজ তাঁরা নাও খেলতে পারেন। রয়ের জায়গায় আগের দিন ওপেন করে সেঞ্চুরি করেছিলেন জো রুট। এই বিশ্বকাপে এটা তাঁর দ্বিতীয় শতরান। তবে আফগানিস্তান ম্যাচে তিনি সম্ভবত. তিনেই ব্যাট করবেন। রয়ের বদলে দলে এসে ওপেন করতে পারেন জেমস ভিন্স। সেক্ষেত্রে এটা হবে ভিন্সের জীবনের প্রথম বিশ্বকাপ ম্যাচ। চারটি ম্যাচের একটাতেও পুরো পঞ্চাশ ওভার টিকতে পারেনি আফগানিস্তান। অনিবার্যভাবেই চারটেতেই হেরেছে। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ২১তম ওভারে তাদের স্কোর ছিল দু’উইকেটে ৬৯, সেখান থেকে ৩৫তম ওভারে তারা ১২৫ রানে গুটিয়ে যায়। আইসিসি রেটিঙের শীর্ষে আছে ইংল্যান্ড। তাদের বিরুদ্ধে মারাত্মক কিছু করে দেখাতে হবে গুলবদিন নঈবের দলকে।
চোখ থাকবে: জনি বেয়রস্টো (ইংল্যান্ড): গত তিনটে ম্যাচেই দারুণ শুরু করেও বিশাল কিছু করে দেখাতে পারেননি বেয়রস্টো। আজ রয়ের না খেলার সম্ভাবনাই বেশি। সেক্ষেত্রে বাড়তি দায়িত্ব নিয়ে বেশিক্ষণ থেকে বড় স্কোর করতেই হবে বেয়রস্টোকে।
রাশিদ খান (আফগানিস্তান): লোকি ফর্গুসনের বলে চোট পেয়ে নিউজিল্যান্ডের সঙ্গে বল করতে পারেননি রাশিদ। তারপর দক্ষিণ আফ্রিকার সঙ্গে তিনি একটাও উইকেট পাননি। ইংল্যান্ডের ভয়ঙ্কর ব্যাটিং লাইনআপের সামনে এবার আফগান সুপারস্টারের অগ্নিপরীক্ষা।
আবহাওয়ার খবর: শুরুতে মেঘলা থাকলেও আজ বারবার রোদের দেখা মিলবে। বৃষ্টির সম্ভাবনা নেই বললেই চলে। সকালের হাওয়ায় সুইং বোলারদের সাহায্য পাবেন ঠিকই, কিন্তু এত বড় মাঠে স্পিনাররাও বড় ভূমিকা নেবেন।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট