চট্টগ্রাম শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

দুই বার সতর্ক করা হলো আমিরকে

১৭ জুন, ২০১৯ | ২:১৪ পূর্বাহ্ণ

৫০ ওভারের বিশ্বকাপে শেষ পর্যন্ত খেলছেন পাকিস্তান পেসার মোহাম্মদ আমির। এর আগে সুযোগ হয়েও হয়নি। ২০১৯ বিশ্বকাপে সুযোগ পেয়ে শুরু থেকেই দারুন ফর্মে তিনি। ভারতের বিরুদ্ধে ম্যানচেস্টারে তাই গতকাল উন্মাদনাটাও বেশি ছিল। ওল্ট ট্রাফোর্ডে শুরুটা দারুন করেছে ভারত। তার মধ্যেই সাবধান করা হল পাকিস্তান ফাস্ট বোলার ফাস্ট আমিরকে। দুই বার বল করার সময় পিচের এমন জায়গায় পৌঁছে গেলেন যেটা নিয়ম বহির্ভূত। আম্পায়ার ব্রুস অক্সেনফোর্ড আমিরের কাছে গিয়ে তার ভুলটা ধরিয়ে দিলেন। একবার তৃতীয় ওভারে ও একবার পঞ্চম ওভারে তিনি পিচের উপর উঠে পড়েন। তার পরই তাকে সাবধান করেন আম্পায়ার। রোহিত শর্মা ও লোকেশ রাহুলের ওপেনিং জুটিতে ১৩৬ রান তোলে ভারত। তৃতীয় ওভারের চতুর্থ বলে আম্পায়ার অক্সেনফোর্ড আমিরকে আনুষ্ঠানিক সাবধান করেন। অধিনায়ক সরফরাজ আহমেদ সঙ্গে সঙ্গেই আম্পায়ারের দিকে এগিয়ে যান ও তার সঙ্গে কথা বলেন। এর পর পঞ্চম ওভারের পঞ্চম বলের পরও একই ঘটনা ঘটান তিনি। ডেঞ্জার জোনে চলে যান তিনি যখন লোকেশ রাহুলকে বল করছিলেন। যদি আর একটি সাবধানবানী তাকে দেওয়া হয় তাহলে তাকে আর বল করতে দেওয়া হবে না। পাকিস্তান দল অবশ্যই সেটা চাইবে না। কারণ বোলারদের মধ্যে দারুন ছন্দে রয়েছেন আমির। আমির তার প্রথম স্পেলে চার ওভারে মাত্র ৮ রান দেন। প্রথম ওভারটি মেডেন দেন তিনি। বৃষ্টিতে খেলা বন্ধ হওয়ার পূর্ব পর্যন্ত ৮ ওভার হাত ঘুরিয়ে দুটি উইকেট লাভ করেন তিনি।
সাবধান করার পর আমির ডেঞ্জার জোনটি ভাল করে দেখেন। অল-রাউন্ডার মহম্মদ হাফিজকে সঙ্গে নিয়ে জায়গাটি ভাল করে বুঝে নেওয়ার চেষ্টা করেন তিনি। আইসিসির নিয়ম অনুযায়ী, বোলাররা বল করার পর স্টাম্পসের কাছে পিচের একটা অংশের পর আর যেতে পারবেন না।
যাতে পিচের কোনো ক্ষতি না হয় এবং ব্যাটসম্যানদের কোনও সমস্যায় পড়তে না হয়। যে দিক থেকে বল করছে তার উল্টোদিকের স্টাম্পসের এলাকায় চলে গেলে বোলার, ব্যাটিংয়ের সমস্যা হতে পারে।-ইন্টারনেট

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট