চট্টগ্রাম শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

LONDON, ENGLAND - JUNE 15: Aaron Finch of Australia celebrates after reaching his century during the Group Stage match of the ICC Cricket World Cup 2019 between Sri Lanka and Australia at The Oval on June 15, 2019 in London, England. (Photo by Harry Trump-IDI/IDI via Getty Images)

ফিঞ্চের শতক অস্ট্রেলিয়ার বড় সংগ্রহ

স্পোর্টস ডেস্ক

১৫ জুন, ২০১৯ | ৭:৪৫ অপরাহ্ণ

অধিনায়ক এরন ফিঞ্চের শতকে রানের পাহাড়ে অস্ট্রেলিয়া। গতকাল টস হেরে ব্যাট করতে নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে ৩৩৪ রান সংগ্রহ করেছে অস্ট্রেলিয়া। জিততে হলে রেকর্ড গড়তে লংকানদের। বিশ^কাপে এর আগে ২০১১ সালে ইংল্যান্ডের দেয়া ৩২৯ রানের লক্ষ্য টপকে জয় পেয়েছিল আয়ারল্যান্ড। চলমান বিশ^কাপ শুরুর আগে প্রতি ম্যাচে রানের ফোয়ারা ছুটবে ধারণা করা হলেও আয়ারল্যান্ডের এ রেকর্ড ভাঙা হয়নি কোন দলের।

গতকাল লন্ডনের কেনিংটন ওভালে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন শ্রীলঙ্কার অধিনায়ক দিমুথ করুনারতেœ। ব্যাট করতে নামা অস্ট্রেলিয়ার দুই ওপেনার ডেভিড ওয়ার্নার ও এরন ফিঞ্চ সতর্ক ব্যাটিংয়ে ইনিংস শুরু করেন। দেখেশুনে খেলতে থাকা অস্ট্রেলিয়ার প্রথম উইকেটের পতন হয় দলীয় ৮০ রানের মাথায়। ব্যক্তিগত ২৬ রান করে ধনঞ্জয়া ডি সিলভার বলে বোল্ড আউট হন ডেভিড ওয়ার্নার। তার জায়গায় আসা উসমান খাজাও বেশিক্ষণ সঙ্গ দিতে পারেননি অধিনায়ক ফিঞ্চকে। ব্যক্তিগত ১০ রানে ধনঞ্জয়া ডি সিলভার দ্বিতীয় শিকার হন এই ব্যাটসম্যান। এরপর স্টিভেন স্মিথের সাথে ১৭৩ রানের জুটি গড়ে দলকে বড় সংগ্রহ এনে দেয়ার কাজটা করে দেন ফিঞ্চ। দলীয় ২৭৩ রানে উদানার বলে করুণারতেœর তালুবন্দী হয়ে ফিঞ্চ ফিরলে জুটি ভাঙে। তবে তার আগে ১৩২ বলে ১৫টি চার ও ৫টি ছক্কায় ১৫৩ রানের দানবীয় এক ইনিংস খেলেন ফিঞ্চ। এরপর মালিঙ্গার বলে বোল্ড হওয়ার আগে স্মিথ করেন ৭৩ রান। শেষ দিকে শন মার্শ, এলেক্স কারি, প্যাট কামিন্সরা ব্যার্থ হলেও ঝড় তোলেন গ্লেন ম্যাক্সওয়েল। ২৫ বলে অপরাজিত ৪৬ রান করেন তিনি। আর তাতেই বড় সংগ্রহ পেয়ে যায় বর্তমান চ্যাম্পিয়নরা। লংকানদের হয়ে উদানা ও ধনঞ্জয়া সিলভা ২টি করে এবং মালিঙ্গা একটি উইকেট নেন।

নিজেদের প্রথম চার ম্যাচের তিনটিতেই জয় নিয়ে সুবিধাজনক অবস্থানে আছে অস্ট্রেলিয়া। অন্যদিকে বৃষ্টিতে আগের দুই ম্যাচ ভেসে যাওয়ায় চার ম্যাচের মাত্র এক ম্যাচ জিতে পয়েন্ট টেবিলের পাঁচ নম্বরে শ্রীলঙ্কা। ইনজুরি কাটিয়ে এ ম্যাচের মধ্যদিয়ে দলে ফিরছেন নুয়ান প্রদীপ।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট