চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ: ঢাকাকে হারিয়ে ফাইনালে চট্টগ্রাম

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ: ঢাকাকে হারিয়ে ফাইনালে চট্টগ্রাম

ক্রীড়া প্রতিবেদক

১৫ ডিসেম্বর, ২০২০ | ১০:২৫ অপরাহ্ণ

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের ফাইনাল নিশ্চিত করল গাজী গ্রুপ চট্টগ্রাম। মুশফিকের বেক্সিমকো ঢাকাকে হারিয়ে এ জয় নিশ্চিত করে তারা।

এর আগে জেমকন খুলনার কাছে হেরে চট্টগ্রাম ফাইনালে ওঠার প্রথম সুযোগ হাতছাড়া করে। তবে দ্বিতীয় কোয়ালিফায়ারে কোনো ভুল করেনি ছন্দে থাকা চট্টগ্রাম। ঢাকাকে ৭ উইকেটে হারিয়ে ফাইনালের টিকেট নিশ্চিত করে মাঠ ছাড়ে মোহাম্মদ মিঠুনরা।

টুর্ণামেন্টে প্রথম দল হিসেবে ফাইনালে ওঠে জেমকন খুলনা। আগামী ১৮ ডিসেম্বর ফাইনালে মুখোমুখি হবে চট্টগ্রাম ও খুলনা।

মঙ্গলবার (১৫ ডিসেম্বর) মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে টস জিতে আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে দশ উইকেটে ১১৬ রান করে বেক্সিমকো ঢাকা। দলের পক্ষে সর্বোচ্চ ২৫ রান করেন মুশফিক ও আল আমিন। পরে সেই লক্ষ্য তাড়া করতে নেমে দুর্দান্ত শুরু করে চট্টগ্রাম। দুই ওপেনার লিটন দাস ও সৌম্য সরকারের জুটি ভাঙেন আকবর আলী। সৌম্য ২৩ বলে ২৭ রান করে আউট হওয়ার পর দ্বিতীয় উইকেটে মিঠুনের সঙ্গে দলকে ফাইনালের দিকে নিয়ে যান। মিঠুন-লিটনের জুটি ১৮তম ওভারে ভাঙেন আল আমিন। ৪৯ বল মোকাবিলা করে ৪০ রান করেন ডানহাতি ওপেনার লিটন। পরের ওভারে মিঠুনকে ফিরিয়ে মুক্তার আলী খেলায় উত্তেজনা তৈরি করেন। কিন্তু শেষ পর্যন্ত শামসুর রহমানের ঝড়ো ব্যাটে ৫ বল হাতে রেখেই জয় তুলে নেয় চট্টগ্রাম।

সংক্ষিপ্ত স্কোর

বেক্সিমকো ঢাকা: ২০ ওভারে ১১৬/১০ (সাব্বির ১১, মুক্তার ৭, নাঈম ১২, মুশফিক ২৫, ইয়াসির ২৪, আল আমিন ২৫, আকবর ২, নাসুম ০, রুবেল ২, রবি ৩; রাকিবুল ৪-০-২৬-১, নাহিদুল ৪-০-১৫-১, শরিফুল ৪-০-১৭-২, মুস্তাফিজ ৪-০-৩২-৩, সৈকত ৪-০-২২-১, সৌম্য ১-০-৩-১)।

গাজী গ্রুপ চট্টগ্রাম: ১৯.১ ওভারে ১১৭/৩ (লিটন ৪০, সৌম্য ২৭, মিঠুন ৩৪, শামসুর ৯, সৈকত ২; রুবেল ৪-০-১৯-০, রবি ৩-০-২৮-০, শফিকুল ৪-০-১৯-০, নাসুম ৪-০-১৭-০, মুক্তার ৩-০-২৮-১)।

ফল: গাজী গ্রুপ চট্টগ্রাম ৭ উইকেটে জয়ী।

 

 

 

 

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট