চট্টগ্রাম সোমবার, ১৮ জানুয়ারি, ২০২১

সর্বশেষ:

সিডিএফএ-মুজিববর্ষ ফুটবলের শিরোপা কক্সবাজারের

১২ ডিসেম্বর, ২০২০ | ১:২৭ অপরাহ্ণ

ক্রীড়া প্রতিবেদক

সিডিএফএ-মুজিববর্ষ ফুটবলের শিরোপা কক্সবাজারের

জেলা ক্রীড়া সংস্থার সফল আয়োজনের ধারাবাহিকতায় করোনাকালে এবার সফল সমাপ্তি ঘটেছে চট্টগ্রাম বিভাগীয় ফুটবল এসোসিয়েশন আয়োজিত মুজিব শতবর্ষ ফুটবল উৎসবের। চট্টগ্রাম বিভাগের ১১টির মধ্যে ১০টি জেলাকে নিয়ে দুই ভেন্যুতে দুই পর্বের এই উৎসবে শিরোপা উৎসব করেছে কক্সবাজার জেলা।

এম এ আজিজ স্টেডিয়ামে গতকাল শুক্রবার সন্ধ্যায় অনুষ্ঠিত আসরে দুই সেরার লড়াইয়ে তারা ১-০ গোলে হারিয়েছে ফেনী জেলাকে। হারলেই ছিটকে পড়তে হবে, টুর্নামেন্টের এমন ফরম্যাটকে সামনে রেখে ২৮ নভেম্বর বান্দরবান ভেন্যুতে ৫টি জেলাকে নিয়ে গড়ানো প্রথম পর্বে স্বাগতিক জেলা ও কক্সবাজার সেমির টিকেট নিয়ে চট্টগ্রামে আসে সেমিফাইনাল খেলতে। তার আগে চট্টগ্রামের ভেন্যুতে দ্বিতীয় পর্বে ফাইনালিস্ট ফেনী উদ্বোধনী ম্যাচেই স্বাগতিক চট্টগ্রামকে ছিটকে দেয়।

এই পর্ব থেকে শেষ চারের লড়াইয়ে ফেনীর সঙ্গী হয় চাঁদপুর জেলা যারা দ্বিতীয় সেমিতে শিরোপা জয়ী ক´বাজারের বিরুদ্ধে ¯্রফে উড়ে যায়। ফেনীও প্রথম সেমিতে দাপট দেখিয়ে আসরে ভালো খেলা উপহার দেয়া বান্দরবানকে ছিটকে দেয়। সেই সুবাদে ফাইনালের মঞ্চে জায়গা করে নেয় কক্সবাজার ও ফেনী। তাতে গতকালের লড়াইয়ে শেষ হাসি কক্সবাজারের। ফাইনালের শুরু থেকেই দাপুটে খেলা শুরু করলেও প্রথমার্ধে কোন দলই গোলের দেখা পায়নি। দ্বিতীয়ার্ধের ১৫ মিনিটের মাথায় বিদ্যুৎ বিভ্রাটের কারণে খেলা প্রায় ২৫ মিনিট বন্ধ ছিল। তার আগে প্রথমার্ধের শেষ সময়ে ফেনীর হামিম ও কক্সবাজারের রিমন হাতহাতিতে জড়িয়ে পড়লে রেফারি বিটু রাজ বড়–য়া উভয়কেই সরাসরি লালকার্ড দেখান। দ্বিতীয়ার্ধের ২৯ মিনিটে কক্সবাজারের জাহাঙ্গীর দলের পক্ষে জয়সূচক গোলটি করেন।

খেলা শেষে সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি থেকে পুরস্কার বিতরণ করেন জাতীয় সংসদের হুইপ ও টুর্নামেন্ট কমিটির চেয়ারম্যান সামশুল হক চৌধুরী এমপি। বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম প্রেস ক্লাবের সভাপতি ও টুর্নামেন্ট কমিটির কো-চেয়ারম্যান আলী আব্বাস।

চট্টগ্রাম বিভাগীয় ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক সিরাজউদ্দিন মো. আলমগীরের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ভেন্যু পরিচালনা কমিটির আহ্বায়ক মো. হাফিজুর রহমান, টুর্নামেন্ট কমিটির সম্পাদক নজরুল ইসলাম লেদু, সিজেকেএস যুগ্ম সম্পাদক আমিনুল ইসলাম, টুর্নামেন্ট কমিটির কো-অর্ডিনেটর আ ন ম ওয়াহিদ দুলাল, স্পন্সর প্রতিষ্ঠান এস আলম গ্রুপের প্রতিনিধি এডভোকেট হোসেন রানা, চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও কক্সবাজার জেলা ফুটবল এসোসিয়েশনের সভাপতি ফজলুল করিম সাঈদী, বান্দরবান পৌরসভার মেয়র ও জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মো. ইসলাম বেবি, ফেনী জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আমির হোসেন বাহার, চট্টগ্রাম বিভাগীয় ক্রীড়া সংস্থার কর্মকর্তাবৃন্দ, সিজেকেএস ও সিডিএফএ এর কর্মকর্তা ও কাউন্সিলরবৃন্দ।

 

 

 

 

পূর্বকোণ/পি-আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 157 People

সম্পর্কিত পোস্ট