চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৮ মার্চ, ২০২৪

সর্বশেষ:

আইপিএল: ফাইনালে ওঠার লড়াইয়ে রাতে মুখোমুখি হচ্ছে মুম্বাই-দিল্লি

আইপিএল: ফাইনালে ওঠার লড়াইয়ে রাতে মুখোমুখি হচ্ছে মুম্বাই-দিল্লি

ক্রীড়া প্রতিবেদক

৫ নভেম্বর, ২০২০ | ৫:১১ অপরাহ্ণ

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) প্লে-অফের প্রথম ম্যাচে মুখোমুখি হতে চলেছে মুম্বাই ইন্ডিয়ান্স ও দিল্লি ক্যাপিটালস। টুর্নামেন্টের এই দুই শক্তিশালী দলের প্রতিদ্বন্দ্বিতাকে ঘিরে চড়তে শুরু করেছে উন্মাদনার পারদ। দুবাই ইন্টার ন্যাশানল স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত ৮টায় মুখোমুখি দু্ই দল।

এই ম্যাচে জয় পেলে পঞ্চমবারের মতো আইপিএল’র ফাইনাল খেলবে রোহিত শর্মার মুম্বাই। আর মুম্বাই শ্রেষ্ঠত্ব দেখাতে পারলে প্রথমবারের মতো শিরোপার চূড়ান্ত লড়াইয়ে নামার সুযোগ পাবে দিল্লি।

শেষ ম্যাচে সানরাইজার্স হায়দরাবাদের কাছে হেরেও লিগ টেবিলের শীর্ষে ছিল মুম্বাই। জাসপ্রিত বুমরাহ, ট্রেন্ট বোল্ট, হার্দিক পান্ডিয়াদের বিশ্রামে পাঠিয়ে দলটি অবশ্য খর্ব শক্তি নিয়ে নেমেছিল। তবে আজ পূর্ণ শক্তির দল নিয়েই লড়তে যাচ্ছে মুম্বাই। গ্রুপ লিগের দুই পর্বের সাক্ষাতেই দিল্লিকে হারিয়েছিল মুম্বাই। তাই প্লে-অফে নামার আগে আত্মবিশ্বাসী চারবারের আইপিএল চ্যাম্পিয়নরা।

অন্যদিকে, দিল্লি ক্যাপিটালস গ্রুপ পর্বের প্রথম রাউন্ডে দুর্দান্ত পারফরম্যান্স দেখালেও দ্বিতীয় পর্বে পরপর ম্যাচ হেরে যথেষ্ট কোণঠাসা হয়ে পড়েছিল। পরপর চারটি ম্যাচ হারার পর শেষ ম্যাচে ব্যাঙ্গালুরুকে হারিয়ে প্লে-অফে পৌঁছেছে অধিনায়ক শ্রেয়াস আয়ারের দল। টানা ম্যাচ হারের থেকে জয়ে ফেরায় কিছুটা আত্মবিশ্বাসও ফিরে পেয়েছে দিল্লি।

দ্বিতীয় সুযোগ থাকলেও, আজই ম্যাচ জিতে ফাইনালে উঠতে বদ্ধপরিকর দিল্লি। তাই মুম্বাইয়ের বিরুদ্ধে নিজেরে সেরাটা উজার করে দিতে মরিয়া অধিনায়ক শ্রেয়াসরা। যদিও ক্রিকেট বিশেষজ্ঞদের মতে, চারবার জয়ের অভিজ্ঞতা ও শক্তিশালী খেলোয়াড়দের মিশেলে আজকের ম্যাচে মুম্বাই ইন্ডিয়ান্সের জয়ী হওয়ার সম্ভাবনা বেশি।

 

 

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট