চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

উদ্বোধনী অনুষ্ঠান

উদ্বোধন হল ২০১৯ বিশ্বকাপের

অনলাইন ডেস্ক

৩০ মে, ২০১৯ | ১২:১০ পূর্বাহ্ণ

২০১৫ বিশ্বকাপে যার নেতৃত্বে শিরোপা জিতেছিল অস্ট্রেলিয়া সেই মাইকেল ক্লার্কই বিশ্বকাপ ট্রফি হাতে নিয়ে উঠলেন মঞ্চে। এর আগে বিশ্বকাপ উদ্বোধনী অনুষ্ঠানে নাচে-গানে মেতে উঠলো লন্ডনের দ্য মল। বাড়তি আকর্ষণ হিসেবে যোগ হলো অংশ নিতে যাওয়া ১০ দলের প্রতিনিধি হয়ে আসা অতিথিদের নিয়ে স্ট্রিট ক্রিকেট।
আজ বুধবার (২৯ মে) এক ঘণ্টাব্যাপী উদ্বোধনী অনুষ্ঠানে বাংলাদেশের প্রতিনিধি ছিলেন স্পিনার আব্দুর রাজ্জাক ও অভিনেত্রী জয়া আহসান। ৬০ সেকেন্ডের ক্রিকেট চ্যালেঞ্জে বাংলাদেশের দুই অঙ্গনের দুই তারকা মেতে উঠেন ব্যাট হাতে। সেই প্রতিযোগিতায় রাজ্জাক-জয়া জুটি বাংলাদেশের জার্সিতে স্কোরে জমা করেন ২২ রান।
উদ্বোধনী অনুষ্ঠান নিয়ে মুখে যেন কুলুপ এঁটে বসেছিলেন আয়োজকরা। শুধু এতটুকু বলেন, বাকিংহাম প্যালেসকে ব্যাকড্রপে রেখে সাজানো মঞ্চে অপেক্ষা করছে বড় চমক। সেই চমকের বড় একটি অংশ ছিল এবারের বিশ্বকাপে খেলতে যাওয়া ১০ দলের দুজন করে প্রতিনিধিকে হাজির করে তাদের মধ্যে স্ট্রিট ক্রিকেটের লড়াই জমিয়ে তোলা। অর্থাৎ ৩০ মে মূল পর্ব শুরুর আগে সব দলের প্রতিনিধিদের নিয়ে আগেই ক্রিকেট লড়াইয়ের উত্তাপ ছড়িয়ে দেয়া।
এই লড়াইয়ে অবশ্য জিতেছে স্বাগতিক ইংল্যান্ড। কেভিন পিটারসেন ও ক্রিস হিউজ জুটি ৬০ সেকেন্ডে করেন ৭৪ রান। হারজিত এখানে মোটেও কোনও মূখ্য বিষয় ছিল না। শুধুমাত্র ক্রিকেটের উন্মাদনা ছড়িয়ে দিতেই ছিল এই আয়োজন।
এ পর্ব শেষেই গতবারের বিশ্বকাপ জয়ী অধিনায়ক ক্লার্ক স্বপ্নের ট্রফি হাতে উঠে আসেন মঞ্চে। সবশেষে এবারের বিশ্বকাপের অফিসিয়াল থিম সং স্টান্ড বাই-এর মাধ্যমে সমাপ্তি ঘটে ১ ঘণ্টার উদ্বোধনী অনুষ্ঠানের।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট