চট্টগ্রাম মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

‘এই মুহূর্তে বিশ^ সেরা অধিনায়ক মাশরাফি’

টাইগাররা হুংকার দিলে প্রতিপক্ষ উড়ে যাবে: হর্ষ ভোগলে

স্পোর্টস ডেস্ক

২৮ মে, ২০১৯ | ১:৫৩ পূর্বাহ্ণ

‘মুশফিকুর রহিম দুর্দান্ত ব্যাটসম্যান।’ কথাটা বললেন বিখ্যাত ধারাভাষ্যকার হর্ষ ভোগলে। সঙ্গে এটাও বললেন, মুশফিক কেমন খেলে, তা ভারত ভালো করেই জানে। ক্রিকেট সাময়িকী ‘ক্রিকবাজে’র ইউটিউব চ্যানেলে বিশ্বকাপের দলগুলোর অবস্থা জানাতে গিয়ে এসব কথা বলেন হর্ষ ভোগলে। মাশরাফির ব্যাপারে তিনি বলেন, ‘এ মুহূর্তে সেরা অধিনায়কদের একজন তিনি।’ মুশফিককে নিয়ে ভারত প্রসঙ্গ টানবেন না কেন ভোগলে? সেই ২০০৭ সালের বিশ্বকাপে টেন্ডুলকার, গাঙ্গুলী, দ্রাবিড়ের ভারতকে হারিয়ে দেয় বাংলাদেশ। প্রথম পর্ব থেকেই বাদ হয়ে যায় ভারত। ওই ম্যাচে ৫৬ রানের একটি দুর্দান্ত ইনিংস খেলেন মুশফিক। ২০১২ সালে এশিয়া কাপে ভারতকে বিদায় করে দেয় বাংলাদেশ। ভারতের দেওয়া টার্গেট ছিল ২৮৯।
টেন্ডুলকার করেছিলেন তাঁর শততম সেঞ্চুরি। সেটাকে ম্লান করে দেয় বাংলাদেশ। ওই ম্যাচে শেষদিকে ৪৬ রানের দুর্দান্ত ইনিংস খেলেন মুশফিক। ভোগলে বলেন, ‘বাংলাদেশ অনেক অভিজ্ঞ।
বিশ্বকাপের এটাই তাদের সেরা দল। প্রচ- আবেগ নিয়ে খেলা একটি দল। তামিম, মাশরাফি, সাকিব, মুশফিক, মাহমুদউল্লাহ অনেক দিন ধরে একসঙ্গে খেলছেন তাঁরা।’ তিনি জানান, বাংলাদেশ হোমে অসাধারণ। কিন্তু দেশের বাইরে রেকর্ডটা শক্ত করতে হবে। বাংলাদেশের ব্যাটিং প্রসঙ্গে তিনি বলেন, ‘তামিমকে ঘিরে ব্যাটিং বলয়টা তৈরি। সৌম্যের আছে দুর্দান্ত সামর্থ্য। ব্যাটিং সাইডটা ভালো।’ ভোগলে বলেন, ‘মোসাদ্দেক, মাহমুদউল্লাহ, সাকিব, মেহেদী স্পিন বোলিং অলরাউন্ডার। হোমে তাঁরা বেস্ট। কিন্তু ইংলিশ কন্ডিশনে মাশরাফি, ফিজ, রুবেলকে ভালো খেলতে হবে। সৌম্যও ভালো সিমার।’ মাশরাফির বিষয় আলাদা করে বললেন হর্ষ ভোগলে। তিনি বলেন, ‘একটা বিষয় বাংলাদেশের পক্ষে যাবে। সময়ের পরিপ্রেক্ষিতে দলটা পরিপূর্ণ অর্থেই দল হিসেবে গড়ে উঠেছে। যার নেতৃত্বটা দিচ্ছেন মাশরাফি। হাঁটুর অস্ত্রোপচার, সেপটিপিনে ভর্তি ব্যান্ডেজ পেঁচিয়ে খেলা মাশরাফি দলটির মধ্যে স্থিতাবস্থা নিয়ে এসেছেন।
এ মুহূর্তে সেরা অধিনায়কদের একজন তিনি। পুরো দলটিকে তিনি ধরে রেখেছেন। বিশ্বকাপের পরে হয়তো রাজনীতিতে ফিরে যাবেন।’ হর্ষ ভোগলে বলেন, ‘সাকিব এক নম্বর আসনটি ফিরে পেয়েছেন, মুশফিক সব সময় ফাইট করেন, তিনি কেমন তা ভারত ভালো করেই জানে। ফিনিশিংটা ভালো করেন মাহমুদউল্লাহ। সাব্বির, লিটনও দুর্দান্ত।’ সবশেষে অন্য দলগুলোর উদ্দেশে হর্ষ ভোগলে বলেন, ‘বাংলাদেশকে হালকাভাবে নেওয়ার কোনো সুযোগ নেই।’ প্রতিপক্ষকে তিনি বাংলাদেশকে মোকাবেলায় সতর্কও করলেন। বললেন, যে কোন দলকেই ছেড়ে কথা বলবে না টাইগাররা। একসাথে ১১ টাইগার হুংকার দিলে প্রতিপক্ষ ¯্রফে উড়ে যাবে।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট