চট্টগ্রাম শুক্রবার, ০৫ জুন, ২০২০

সর্বশেষ:

নতুনদের হাত ধরে ভালো কিছু হবে আশা স্বাগতিকদের

২৯ ফেব্রুয়ারি, ২০২০ | ৪:১২ পূর্বাহ্ণ

স্পোর্টস ডেস্ক

বাংলাদেশ-জিম্বাবুয়ে প্রথম ওয়ানডে কাল

নতুনদের হাত ধরে ভালো কিছু হবে আশা স্বাগতিকদের

লাল বলের একমাত্র ম্যাচের লড়াইয়ে আধিপত্য দেখিয়ে অতিথিদের ইনিংস ব্যবধানে হারের স্বাদ পাইয়ে দিয়েছে স্বাগতিক বাংলাদেশ। টেস্টে টানা হারের বৃত্ত থেকে বেরিয়ে বাংলাদেশ দল এখন প্রস্তুত জিম্বাবুয়ের বিরুদ্ধে ৩ ম্যাচের সাদা বলের লড়াই ও ওয়ানডে সিরিজ শুরু করার জন্য। মার্চের প্রথমদিন থেকে ওডিআই সিরিজ শুরুর পর ৩ ও ৬ তারিখ অনুষ্ঠিত হবে পরের দুটি ওয়ানডে। প্রতিটি ম্যাচই অনুষ্ঠিত হবে সিলেটে। বিটিভির সাথে জিটিভিও ম্যাচগুলো সরাসরি সম্প্রচারের কথা রয়েছে। ওয়ানডে সিরিজটা হওয়ার কথা ছিল চট্টগ্রামে। কিন্তু তা সরিয়ে নেওয়া হয়েছে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে। কারণ বিসিবি সিলেটকে নিয়মিত আন্তর্জাতিক ক্রিকেটের স্বাদ দিতে চায়। সিরিজের তিন ওয়ানডের টিকেটের দাম নির্ধারণ করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। দিবারাত্রির ওই তিন ওয়ানডে সিরিজের ম্যাচ সর্বনিম্ন ১০০ টাকায় দেখতে পারবেন দর্শকরা। ওয়েস্টার্ন গ্যালারি ও গ্রিন হিল এরিয়ার টিকিটের দাম ওটা।

ইস্টার্ন গ্যালারির টিকিটের জন্য দিতে হবে ১৫০ টাকা। ক্লাব হাউসের টিকিটের মূল্য ৩০০ টাকা। গ্র্যান্ড স্ট্যান্ডের টিকিটের দাম নির্ধারণ করা হয়েছে ১০০০ টাকা। টিকিট পাওয়া যাবে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম ও সিলেট জেলা স্টেডিয়ামে। সকাল সাড়ে ৯টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত পাওয়া যাবে টিকিট।
টেস্ট শুরুর আগে জিম্বাবুয়ে দল দু’দিনের একটি প্রস্তুতি ম্যাচ খেললেও ওয়ানডের আগে নেই কোনো প্রস্তুতি ম্যাচ। তাই অনুশীলনেই শেষ প্রস্তুতি সেরে নিচ্ছে বাংলাদেশ আর জিম্বাবুয়ে। গতকাল সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে কঠোর অনুশীলন করেছে উভয় দল। বেলা সাড়ে ৩টা থেকে অনুশীলন শুরু করে বাংলাদেশ দল, অনুশীলন চলে সন্ধ্যা ৬টা পর্যন্ত। এর আগে সকাল সাড়ে ১০টা থেকে বেলা দেড়টা পর্যন্ত অনুশীলনে ঘাম ঝরিয়েছেন জিম্বাবুয়ের ক্রিকেটাররাও।

গতকাল দুপুরে অনুশীলন চলার ফাঁকে সাংবাদিকদের সাথে কথা বলেন জিম্বাবুয়ের অধিনায়ক চামু চিবাবা। তিনি মনে করছেন, সাকিব আল হাসানের মতো ক্রিকেটার না থাকা তাদের দলের জন্য বাড়তি সুবিধাই হবে। চিবাবা বলেন, ‘বাংলাদেশ দলে সাকিব না থাকায় বাড়তি সুবিধা পাওয়ার আশা করছি। চামু চিবাবা জানালেন, টেস্টে বাংলাদেশের কাছে লজ্জার হার ভুলে ওয়ানডে সিরিজে ঘুরে দাঁড়াতে চায় জিম্বাবুয়ে দল। তার ভাষায়, টেস্ট হারের কষ্ট ওয়ানডেতে জিতে ভুলতে চায় ছেলেরা। তবে এই জয়টা এত সহজ নয়। জিততে হলে এখানে আমাদের সেরাটা দিয়ে লড়তে হবে। বাংলাদেশ দলের মিডিয়া ম্যানেজার রাবিদ ইমাম জানিয়েছেন, গতকাল পুরো দল নিয়েই অনুশীলন করেছে বাংলাদেশ দল। নতুনদের হাত ধরে সিলেটে ভালো কিছু হবে বলেই আশা করছেন তিনি। জানালেন, জয়ের লক্ষ্য নিয়েই খেলবে স্বাগতিক দল।

The Post Viewed By: 49 People

সম্পর্কিত পোস্ট