চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

এবার পাকিস্তানে যাচ্ছেন মুশফিক

স্পোর্টস ডেস্ক

২৬ ফেব্রুয়ারি, ২০২০ | ৫:৪১ পূর্বাহ্ণ

মুশফিকুর রহিম খুব খোশমেজাজে ছিলেন। সাধারণত এতটা খুশি হতে দেখা যায় না তাকে। নিজের ভেতরে নিজেকে গুটিয়ে রাখতে পছন্দ করেন তিনি। জিম্বাবুয়ের বিপক্ষে ডাবল সেঞ্চুরি করার পর নিজের বৃত্ত ভেঙে বেরিয়ে এলেন যেন। সংবাদ সম্মেলনে একের পর এক প্রশ্নের উত্তর দিলেন হাসিমুখে। সংবাদ সম্মেলন কক্ষে হাসির রোলও তুললেন। এগুলো পুরনো খবর। নতুন খবর হলো, করাচিতে খেলতে যাচ্ছেন তিনি। ৩ এপ্রিল করাচিতে একটি ওয়ানডে এবং ৫ এপ্রিল থেকে শুরু হতে যাওয়া টেস্টে খেলবেন মুশফিক। পারিবারিক কারণে টি- টোয়েন্টি সিরিজ ও প্রথম টেস্ট খেলতে পাকিস্তানে যাননি মুশফিক। বিসিবি থেকে ছুটি নিয়েছিলেন। বিসিবিও পাকিস্তান সফরের ব্যাপারে ক্রিকেটারদের সিদ্ধান্ত নেওয়ার স্বাধীনতা দিয়ে রেখেছিল।

সেই মতো মুশফিক নিজের সিদ্ধান্ত নিলেও বোর্ড ভালোভাবে নেয়নি। যদিও দু’বারই নিরাপদে পাকিস্তান সফর করে দেশে ফিরেছে বাংলাদেশ দল। শুধু টি-টোয়েন্টি এবং টেস্টে বাজেভাবে হেরে লজ্জা বয়ে এনেছে জাতির জন্য। সিরিজের শেষ ভাগের খেলা হবে এপ্রিলে করাচিতে, একটি ওয়ানডে আর দ্বিতীয় টেস্ট।

জিম্বাবুয়ে সিরিজের দলে নেওয়ার আগে মুশফিককে শর্ত দেওয়া হয়েছিল পাকিস্তান সফরে যেতে হবে। ঢাকা টেস্টের দল ঘোষণার ঠিক আগের দিন কক্সবাজার গিয়ে বিসিবির দুই নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু ও হাবিবুল বাশার মুশফিককে পাকিস্তানে যেতে রাজি করান। কক্সবাজারে তখন বিসিএলের ম্যাচ খেলছিলেন উইকেটরক্ষক এ ব্যাটসম্যান। দেশের ক্রিকেটের দুই সিনিয়রের অনুরোধ রেখে পাকিস্তানে যেতে রাজি হওয়ায় অনেক দিক থেকেই স্বস্তি ফিরেছে জাতীয় দলে। করাচি টেস্টে পূর্ণ শক্তির দল নিয়ে খেলতে পারবে বাংলাদেশ। অধিনায়ক মুমিনুল হকও সহযোগিতা পাবেন সিনিয়রের কাছ থেকে। এ ব্যাপারে মুশফিক বললেন, ‘আল্লাহ ভরসা, চেষ্টা করব ছন্দটা ধরে রেখে পাকিস্তানে খেলতে। দলের ভেতরে আত্মবিশ্বাস ফিরেছে। আশা করি ভালো ক্রিকেট খেলতে পারব ওখানে।’ শেষবার পাকিস্তান সফরের আগের সংবাদ সম্মেলনে কোচ রাসেল ডমিঙ্গো বলেছিলেন, জিম্বাবুয়ের বিপক্ষে মুশফিককে নেওয়া হলে তিনবার একাদশে পরিবর্তন করতে হয়। তাই মুশফিককে বিশ্রাম দেওয়ার পক্ষে ছিলেন তিনি। প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নুও এই প্রক্রিয়া অনুসরণ করার পক্ষে ছিলেন। এ নিয়ে অভিমানও হয়েছিল মুশফিকের। তবে নির্বাচকদের আন্তরিকতায় হৃদ্যতাপূর্ণ সমাধান দারুণ ব্যাপার।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট