চট্টগ্রাম সোমবার, ১৭ ফেব্রুয়ারী, ২০২০

সর্বশেষ:

১৫ ফেব্রুয়ারী, ২০২০ | ৬:৫৯ পূর্বাহ্ন

স্পোর্টস ডেস্ক

মার্শালের দুর্দান্ত ব্যাটিংয়ের পর চাপে দক্ষিণাঞ্চল

মুশফিকের সেঞ্চুরি নাঈমের ৮ উইকেট

মার্শালের দুর্দান্ত ব্যাটিংয়ের পর চাপে দক্ষিণাঞ্চল বাংলাদেশ ক্রিকেট লিগের তৃতীয় রাউন্ডে দুর্দান্ত এক সেঞ্চুরি পেয়েছেন মুশফিকুর রহিম। গতকাল ব্যাট হাতে মুশফিকের শতকের পর, বল হাতে জ¦লে উঠেছে নাঈম হাসান। তরুণ এই অফ স্পিনার পেয়েছেন ৮ উইকেট। তৃতীয় রাউন্ডের প্রথম ইনিংসে ১০৭ রান দিয়ে নিয়েছেন ৮ উইকেট।

পাকিস্তানকে ‘না’ বলা মুশফিকের জন্য এবারের রাউন্ডটি ভীষণ গুরুত্বপূর্ণ। সামনের জিম্বাবুয়ে টেস্টের আগে রানে ফেরা জরুরি ছিল সাবেক অধিনায়কের। মুশফিক সেটি করে দেখালেন দারুণ ব্যাটিংয়ে। আউট হওয়ার আগে ১৫৭ বলে খেলেন ১৪০ রানের ঝলমলে ইনিংস। ১৬ চার ও ২ ছক্কায় সাজানো তার ইনিংসে ভর দিয়ে উত্তরাঞ্চল অলআউট হয়েছে ২৭২ রানে। ব্যাটিংয়ে নেমে ভালো নেই পূর্বাঞ্চলও। ৩ রান তুলতে হারিয়েছে ২ উইকেট। কক্সবাজারের শেখ কামাল স্টেডিয়ামে উত্তরাঞ্চলের হয়ে খেলা মুশফিক ১১৭ বলে পূরণ করেন প্রথম শ্রেণির ক্রিকেটে তার ১১তম সেঞ্চুরি। দলের অন্য ব্যাটসম্যানরা যখন একে একে যোগ দিয়েছেন ব্যর্থতার মিছিলে, সেখানে পাঁচ নম্বরে নেমে একা হাতে টেনে নিয়েছেন উত্তরাঞ্চলকে। উত্তরাঞ্চলের ব্যাটিংয়ে একাই ধস নামিয়েছেন পুর্বাঞ্চলের বোলার নাঈম। মাত্র ১৯ বছর বয়সে প্রথম শ্রেণির ক্রিকেটে পেলেন ৮ উইকেট। এদিকে কক্সবাজারের শেখ কামাল স্টেডিয়ামের একাডেমি মাঠে অন্য ম্যাচে দক্ষিণাঞ্চলের বোলিংয়ের সামনে দিশেহারা মধ্যাঞ্চলের ব্যাটসম্যানরা। ১৩ রানে ২ উইকেট, এরপর ১০০ না হতেই নেই ৬ উইকেট। কঠিন পরিস্থিতিতে একপ্রান্ত আগলে খেলে গেছেন শুধু মার্শাল আইয়ুব।

সেঞ্চুরির আনন্দে মেতে দলকে নিয়ে যান ভালো অবস্থানে। তার সঙ্গে শেষদিকে ‘ব্যাটসম্যান’ মুস্তাফিজুর রহমানের ঝড়ে অলআউট হওয়ার আগে মধ্যাঞ্চল করে ২৩৫। এরপর প্রথম ইনিংস শুরু করা দক্ষিণাঞ্চলও নেই স্বস্তিতে, ২৯ রান তুলতে হারিয়েছে ২ উইকেট।

The Post Viewed By: 17 People

সম্পর্কিত পোস্ট