চট্টগ্রাম শুক্রবার, ০৫ জুন, ২০২০

আকবরকে অধিনায়ক করে যুব বিশ্বকাপের সেরা একাদশ ঘোষণা

১১ ফেব্রুয়ারি, ২০২০ | ৩:৩৭ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

আকবরকে অধিনায়ক করে যুব বিশ্বকাপের সেরা একাদশ ঘোষণা

চারবারের চ্যাম্পিয়ন ভারতকে হারিয়ে প্রথমবার অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের শিরোপা দখল করে বাংলাদেশ। আকবর আলীর দল ফাইনালে বৃষ্টি আইনে ৩ উইকেটের রোমাঞ্চকর জয় পায়। ফাইনাল ম্যাচে নজর কেড়েছেন বাংলাদেশের অধিনায়ক আকবর আলী।

পুরো টুর্নামেন্টে রান পাননি কিন্তু ফাইনালে খেললেন ৪৩ রানের মহামূল্যবান এক ইনিংস। চ্যাম্পিয়ন হওয়ার পর অনেকে আকবরকে তুলনা করছেন ২০১১ বিশ্বকাপ জয়ী ভারতীয় অধিনায়ক মহেন্দ্র সিং ধোনীর সঙ্গে। পুরো টুর্নামেন্টে ব্যাটে রান নেই কিন্তু ফাইনালে খেললেন ৯১ রানের ঐতিহাসিক এক ইনিংস। আসর শেষে টুর্নামেন্টের সেরা একাদশ ঘোষণা করেছে বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। একাদশে ঠাঁই পেয়েছেন বাংলাদেশের তিন ক্রিকেটার। সেই সঙ্গে আইসিসি তাদের সেরা একাদশের অধিনায়ক হিসেবে বেছে নিয়েছে বাংলাদেশের আকবর আলীকে। আকবর ছাড়া অন্য দুই বাংলাদেশি হলেন মাহমুদুল হাসান জয় ও শাহাদাত হোসেন। পাঁচ সদস্যের নির্বাচক প্যানেল এই সেরা একাদশ নির্বাচন করেছেন। যে প্যানেল ছিলেন ধারাভাষ্যকার ইয়ান বিশপ, রোহান গাভাস্কার, নাটালি জার্মানস, ক্রিকইনফোর প্রতিনিধি শ্রেষ্ঠ শাহ ও আইসিসির প্রতিনিধি ম্যারি গডবীর।
যুব বিশ্বকাপে আইসিসির সেরা একাদশ:
যশস্বী জয়সোয়াল (ভারত), ইব্রাহিম জাদরান (আফগানিস্তান), রাবিন্দু রাসান্থা (শ্রীলঙ্কা), মাহমুদুল হাসান জয় (বাংলাদেশ), শাহাদাত হোসেন (বাংলাদেশ), নায়েম ইয়ং (ওয়েস্ট ইন্ডিজ), আকবর আলী (অধিনায়ক ও উইকেটরক্ষক, বাংলাদেশ), শফিকুল্লাহ গাফারি (আফগানিস্তান), রবি বিষনই (ভারত), কার্তিক ত্যাগি (ভারত), জায়দেন সিলেস (ওয়েস্ট ইন্ডিজ)।
দ্বাদশ খেলোয়াড়: আকিল কুমার (কানাডা)।

পূর্বকোণ/টিএফ

The Post Viewed By: 94 People

সম্পর্কিত পোস্ট