চট্টগ্রাম রবিবার, ২৪ জানুয়ারি, ২০২১

২১ মে, ২০১৯ | ১:১০ পূর্বাহ্ণ

স্পোর্টস ডেস্ক

প্রমিলা শিরোপা প্লিসকোভার

ইতালিয়ান ওপেন জিতলেন নাদাল

বছরের প্রথম শিরোপা হাতে তুললেন স্প্যানিশ কিংবদন্তি রাফায়েল নাদাল। ইতালির রোমে বিশ্বসেরা টেনিস তারকা নোভাক জকোভিচকে ২-১ সেটে হারিয়ে ইতালিয়ান ওপেনের ৯ম শিরোপা জিতেছেন তিনি। গতকাল ২ ঘণ্টা ২৫ মিনিটের লড়াইয়ে জকোভিচকে পরাস্ত করেন নাদাল। প্রথম সেটে তো শীর্ষ বাছাই জকোভিচকে কোনো পাত্তাই দেননি লাল দুর্গের রাজা। সেট জিতে নেন ৬-০ গেমে। দ্বিতীয় সেটে অবশ্য ঘুরে দাঁড়ান দ্য জোকার। কঠিন লড়াই হলেও জকোভিচ দ্বিতীয় সেট জিতে নেন ৬-৪ গেমে। তবে তৃতীয় সেটে আর রক্ষা হয়নি তার। ম্যাচ নির্ধারণী সেটে ৬-১ গেমে উড়ে যান তিনি। ফলে ম্যাচ ও শিরোপা দুটোই নিজের করে নেন নাদাল। এদিকে এই শিরোপা জয়ে আত্মবিশ্বাসের তুঙ্গে থেকেই আসন্ন ফ্রেঞ্চ ওপেনে পা রাখতে যাচ্ছেন নাদাল।
এদিকে মেয়েদের এককে জোহানা কন্তাকে হারিয়ে শিরোপা জিতলেন ক্যারলিনা প্লিসকোভা। চেক প্রজান্ত্রের প্লিসকোভার এ বছর ডব্লিউ টি এ টেনিসের এটি দ্বিতীয় শিরোপা।
রোমে প্রথম সেটে ইংল্যান্ডের জোহানা কন্তাকে ৬-৩ গেমে সহজেই হারান চতুর্থ বাছাই প্লিসকোভা। এরপর দ্বিতীয় সেটে ঘুরে দাঁড়ানোর চেষ্টা করেন জোহানা কন্তা। কিন্তু ক্যারলিনা প্লিসকোভার প্লেসিং শটের সামনে কুলিয়ে উঠতে পারেননি। ৬-৪ গেমে হেরে রানর্সআপ হয়েই সন্তুষ্ট থাকতে হয় তাকে। আর শিরোপা ঘরে তোলেন ক্যারলিনা প্লিসকোভা।

বিজ্ঞাপন

শেয়ার করুন
The Post Viewed By: 220 People

সম্পর্কিত পোস্ট