চট্টগ্রাম মঙ্গলবার, ২৬ জানুয়ারি, ২০২১

২১ মে, ২০১৯ | ১:১০ পূর্বাহ্ণ

স্পোর্টস ডেস্ক

বিশ্বকাপ নিয়ে রোমাঞ্চিত মেহেদী মিরাজ

গতকাল থেকে লেস্টার সিটিতে শুরু হয়েছে টাইগারদের বিশ^কাপের আনুষ্ঠানিক প্রস্তুতি। সতীর্থদের সাথে মাঠে ঘাম ঝরিয়েছেন জাতীয় দলের নিয়মিত সদস্য মেহেদী হাসান মিরাজও। জীবনের প্রথম বিশ্বকাপের সামনে দাঁড়িয়ে উচ্ছ্বসিত এই তরুণ অফস্পিনার। ঢাকার একটি বার্তা সংস্থার সাথে আলাপকালে মিরাজ জানান, বিশ্বকাপ অনেক বড় ইভেন্ট। অন্যদের মতো আমিও ছোটবেলায় বিশ্বকাপে খেলার স্বপ্ন দেখতাম। স্বপ্ন পূরণের খুব কাছাকাছি দাঁড়িয়ে এখন। আশা করি, ক্রিকেটের সেরা টুর্নামেন্টে সবার প্রত্যাশা পূরণ করতে পারবো। তিন বছর আগে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে খেলেছিলাম। আর এখন আমি আসল বিশ্বকাপে! এটা ভাবতেই খুব ভালো লাগছে।
ত্রিদেশীয় সিরিজ প্রসঙ্গে মিরাজ বলেন, আমরা চ্যাম্পিয়ন হয়ে, সাফল্য নিয়ে বিশ্বকাপ খেলতে যাচ্ছি। এর চেয়ে ভালো আর কিছুই হতে পারে না। দলের সবাই ফর্মে আছে, সবার মধ্যে বিশ্বকাপে ভালো করার আত্মবিশ্বাস আছে। দলের প্রত্যেকে বিশ্বকাপের চ্যালেঞ্জ নিতে প্রস্তুত।
তিনি বলেন, বিশ^কাপ খেলোয়াড়দের জন্য এটা অনেক বড় একটা মঞ্চ। চার বছর পর পর হয় বলে এই টুর্নামেন্টে সবার দৃষ্টি থাকে। কেউ ভালো করলে তাকে নিয়ে আলোচনা হয়। এখানে ভালো পারফর্ম করে রাতারাতি হিরো হওয়া যায়। বিশ্বমঞ্চে বাংলাদেশকে প্রতিনিধিত্ব করার সুযোগ পেয়ে আমি গর্বিত। ইংলিশ কন্ডিশনে স্পিনারদের পক্ষে সাফল্য পাওয়া বেশ কঠিন। এ বিষয়ে মিরাজ বলেন, হ্যাঁ, এটা ঠিক যে ইংল্যান্ডে স্পিনারদের পক্ষে সফল হওয়া কিছুটা কঠিন। তবে লাইন-লেংথ ঠিক রেখে বল করতে পারলে সাফল্য পাওয়া সম্ভব। নিঃসন্দেহে এবারের বিশ্বকাপে অনেক রান হবে। আমি তাই উইকেট শিকারের চেয়ে রান আটকানোর দিকে বেশি মনোযোগ দেবো। চেষ্টা করবো দলের পেসারদের যতটা সম্ভব সাপোর্ট দেওয়ার। আয়ারল্যান্ডের অভিজ্ঞতা ইংল্যান্ডে কিছুটা হলেও কাজে আসবে। আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ দিয়ে আমাদের বিশ্বকাপ প্রস্তুতি শুরু হয়েছে। আশা করি, ২ জুন দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সেরা ক্রিকেট খেলেই টুর্নামেন্ট শুরু করতে পারবো।
বোলিংয়ের পাশাপাশি ব্যাটিং প্রসঙ্গে তিনি বলেন, বর্তমান প্রেক্ষাপটে আমার বোলিংটাই দলের বেশি প্রয়োজন। আর দলের চাহিদা পূরণ করাই আমার প্রধান লক্ষ্য। আমি একজন বিশেষজ্ঞ বোলার হিসেবে জাতীয় দলে খেলছি। তবে কোনও কোনও দিন ব্যাট হাতেও ভূমিকা রাখতে হতে পারে। আমি সেজন্য মানসিকভাবে প্রস্তুত। এছাড়া টিম কম্বিনেশনের কারণে আমার ব্যাটিং পজিশন নির্ধারিত নয়। তবে এটা নিয়ে আমি চিন্তিত নই। ব্যাটিংয়ে আমাকে যে দায়িত্ব দেওয়া হবে, আমি সেটা করতে প্রস্তুত। দলের প্রয়োজনে ২০ রান করতে পারলেই আমি খুশি। আমি শুধু দলের জন্য অবদান রাখতে চাই।

শেয়ার করুন
The Post Viewed By: 314 People

সম্পর্কিত পোস্ট