চট্টগ্রাম সোমবার, ১৭ ফেব্রুয়ারী, ২০২০

২৯ জানুয়ারী, ২০২০ | ৭:২১ অপরাহ্ন

অনলাইন ডেস্ক

সুপার ওভারে নিউজিল্যান্ডকে হারিয়ে সিরিজ জিতল ভারত

ভারতের বিপক্ষে পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের তৃতীয় ম্যাচে সুপার ওভারে হেরে সিরিজ হারলো স্বাগতিক নিউজিল্যান্ড। ম্যাচ সেরার পুরস্কার জিতেন রোহিত শর্মা।

বুধবার হ্যামিল্টনে তৃতীয় টি-টোয়েন্টিতে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভার শেষে ৫ উইকেট হারিয়ে ভারতের মোট সংগ্রহ দাঁড়ায় ১৭৯ রান করে। জবাবে কেন উইলিয়ামসনের দল ৬ উইকেট হারিয়ে সমান ১৭৯ রান করে। টাই হওয়ায় ম্যাচটি সুপার ওভারে গড়ায়।

সেই সুপার ওভারে ভারতের সামনে ১৮ রানের টার্গেট দেয় স্বাগতিক নিউজিল্যান্ড। যেখানে শেষ দুই বলে রোহিত শর্মা দুটি ছক্কা হাঁকিয়ে সফরকারীদের জয় এনে দেন। এ ম্যাচে বাজে বল করা জসপ্রিত বুমরাহ সুপার ওভারে ভারতের হয়ে বল করতে আসেন। তবে এই এক ওভারেও তার ওপর ঝড় বইয়ে দেন উইলিয়ামসন ও মার্টিন গাপটিল। তুলে নেন ১৭ রান।১৮ রানের জবাবে ব্যাট করতে নামা ভারতের যখন শেষ দুই বলে ১০ দরকার, তখন রোহিত শর্মা হয়ে উঠেন বিধ্বংসী। বিশাল দুটি ছক্কার মারে দলের সিরিজ নিশ্চিত করনে তিনি।

ভারতের বিপক্ষে পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের তৃতীয় ম্যাচে সুপার ওভারে হেরে সিরিজ হারলো স্বাগতিক নিউজিল্যান্ড। ম্যাচ সেরার পুরস্কার জিতেন রোহিত শর্মা। আগামী ৩১ জানুয়ারি ওয়েলিংটনে সিরিজের চতুর্থ টি-টোয়েন্টি অনুষ্ঠিত হবে।

এর আগে মূল ম্যাচে ভারতের দেওয়া ১৮০ রানের লক্ষ্যে নেমে দলের বাজে অবস্থার পরও একাই হাল ধরেন খেলতে অধিনায়ক উইলিয়ামসন। তবে মোহাম্মদ শামির করা শেষ ওভারে কিউই দলনেতা ৪৮ বলে নার্ভাস নাইনটির শিকার হন। খেলেন ৯৫ রানে দুর্দান্ত ইনিংস। তার ইনিংস ৮টি চার ও ৬টি ছক্কা ছিল। ভারতীয় বোলারদের মধ্যে শার্দূল ঠাকুর ও শামি দুটি করে উইকেট নেন। এছাড়া যুজভেন্দ্র চাহাল ও রবীন্দ্র জাদেজা একটি করে উইকেট দখল করেন।

শুরুটা অবশ্য দারুণ করেছিল ভারত। ৯ ওভারে দুই ওপেনার রোহিত ও লোকেশ রাহুল ৮৯ রানের জুটি গড়েন। রাহুল ২৭ রানে বিদায় নিলেও রোহিত ৪০ বলে ৬৫ রানের অসাধারণ ইনিংস খেলেন। হামিশ বেনেটের বলে আউট হওয়ার আগে তিনি ৬টি চার ও ৩টি ছক্কা হাঁকান। দলের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ ২৭ বলে ৩৮ করেন বিরাট কোহলি।কিউই বোলারদের মধ্যে বেনেট সর্বোচ্চ তিনটি উইকেট পান। এছাড়া মিচেল স্যান্টনার ও কলিন ডি গ্র্যান্ডহোম একটি করে উইকেট তুলে নেন।

আগামী ৩১ জানুয়ারি ওয়েলিংটনে সিরিজের চতুর্থ টি-টোয়েন্টি অনুষ্ঠিত হবে।

পূর্বকোণ/-আরপি

The Post Viewed By: 69 People

সম্পর্কিত পোস্ট