চট্টগ্রাম মঙ্গলবার, ১৮ মে, ২০২১

সর্বশেষ:

১৫ মার্চ, ২০২০ | ২:৪৩ পূর্বাহ্ণ

জাহেদুল আলম, রাউজান

পাহাড়-প্রকৃতির কোলে নান্দনিক স্থাপত্য

‘শাহ মালেকিয়া আল কুতুবী বায়তুন নূর জামে মসজিদ’

রাউজানের কদলপুরের বাসিন্দা মো. ফরিদ কুতুবীর প্রচেষ্টায় উপজেলার পার্শ্ববর্তী বেতবুনিয়ার গজালীয়া হেমন্ত পাড়ায় প্রাকৃতিক পরিবেশে অন্যন্য সুন্দর একটি মসজিদ নির্মিত হয়েছে। পাহাড়-প্রকৃতির কোলে গড়ে তোলা এই নান্দনিক মসজিদ এলাকার মুসল্লীদের সুন্দর পরিবেশে নামাজ আদায়ের বিশাল সুযোগ সৃষ্টি হয়েছে।
সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, চট্টগ্রামের ম্যাপ সু-লিমিটেডের অর্থায়নে এ মসজিদ নির্মাণে ব্যয় হয়েছে ৪৬ লাখ টাকা। মসজিদটির নাম রাখা হয়েছে ‘শাহ মালেকিয়া আল কুতুবী বায়তুন নূর জামে মসজিদ’। গত ৬ মার্চ কুতুব শরীফ দরবারের গদিনশীল ও পরিচালক হযরত শাহ্জাদা শেখ ফরিদ আল-কুতুবী (ম.জি.আ) এই মসজিদের উদ্বোধন করেন। এতে কুতুব শরীফ দরবারে বড় শাহ্জাদা, মুনিরুল মন্নান আল কুতুবী আল মাদানী (ম.জি.আ.)। তিনি সেদিন জুমার নামাজ পড়ান এবং মুনাজাতে ‘করোনা ভাইরাস’ থেকে দেশ ও জাতির মঙ্গল কামনায় বিশেষ দোয়া করেন।
উপস্থিত ছিলেন ম্যাপ সু-লিমিটেডের ডাইরেক্টর হাসনাত মো. আবু ওবাইদা। প্রধান অতিথি ছিলেন পার্বত্য জেলা পরিষদ রাঙামাটির সদস্য অং সুই প্রু চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন কাউখালী উপজেলা পরিষদের চেয়ারম্যান এস.এম. চৌধুরী, বেতবুনিয়া ইউপি চেয়ারম্যান মো. সমশু দোহা চৌধুরী, অধ্যক্ষ হাফেজ মো. আবদুল্লাহ, হাফেজ মো. শেখ আক্তারুল হক, চেয়ারম্যান কইশা ভাই তালুকদার, ইউপি সদস্য হেলাল উদ্দিন ও মসজিদের পরিচালক মো. ফরিদ কুতুবী। প্রসঙ্গত, রাউজানের কদলপুররের বাসিন্দা মো. ফরিদ কুতুবী নিজের প্রচেষ্টায় আরো বিভিন্নস্থানে কয়েকটি মসজিদ নির্মাণ করেছেন।

শেয়ার করুন
The Post Viewed By: 500 People

সম্পর্কিত পোস্ট